মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশের কল্যাণে নিবেদিত হতে হবে

৪০তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে মেয়র

| বুধবার , ৭ ডিসেম্বর, ২০২২ at ৬:০৫ পূর্বাহ্ণ

সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস, বাংলাদেশ রাষ্ট্রের পরিচয়ে মাথাতুলে দাঁড়াবার চুড়ান্ত মাস ডিসেম্বর, ৩০ লাখ প্রাণ ও অসংখ্য মা-বোনের সম্ভ্রম হারানোর বেদনা মিশে আছে এই বিজয়ক্ষণে। আগামীর বাংলাদেশ হবে তারুণ্যের। আজ যারা বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হওয়ার সুযোগ পেয়েছেন তাদের দায়িত্ব অপরিসিম। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া নেতেত্ব দিতে হবে প্রশাসন ক্যাডারদের।

গতকাল ৪০তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের ওরিয়েন্টেশন প্রোগ্রামের অংশ হিসেবে সিটি কর্পোরেশনের কার্যক্রম সম্পর্কে অবহিত করণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলমের সভাপতিত্বে ও সচিব খালেদ মাহমুদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন আইন কর্মকর্তা যুগ্ম জেলা জজ মনিষা মহাজন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফা বেগম নেলী, শিক্ষা কর্মকর্তা উজালা রাণী চাকমা, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা, মো. হুমায়ুন কবির চৌধুরী প্রমুখ। মেয়র আরও বলেন, আমাদের সবুজ শ্যামল বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।

বাঙালি জাতি একটি সংগ্রাম মুখর জাতি। আমাদের নিজস্ব সংস্কৃৃতি, ইতিহাস ও ঐতিহ্য আছে। পৃথিবীর মধ্যে বাংলাদেশের ঐতিহ্যের সুনাম ও খ্যাতি আছে। এই বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য তরুণ ক্যাডারদের ভূমিকা অপরিহার্য। অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।