মীরসরাইয়ে মৎস্য প্রকল্প দখলে নিতে অস্ত্রের মহড়া

মীরসরাই প্রতিনিধি | সোমবার , ১৮ জানুয়ারি, ২০২১ at ৬:০৮ পূর্বাহ্ণ

মীরসরাই উপজেলার ধুম ইউনিয়নের মোবারকঘোনা গ্রামে একটি মৎস্য প্রকল্প দখল করতে অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা। এসময় এলাকায় উত্তেজনা দেখা দিলে খবর পেয়ে জোরারগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জানা গেছে, স্থানীয় মোবারকঘোনা এগ্রো কমপ্লেক্স সমিতি ২০০১ সালে ৩৯ একর জমির উপর মক্কা মৎস্য প্রকল্প খনন করে। প্রতি তিন বছর পর পর প্রকল্পটি সমিতি থেকে ইজারা দেওয়া হয়। গত বছরের ডিসেম্বর মাসে স্থানীয় মেসকাত হোসেন ১ কোটি ১৮ লাখ দিয়ে প্রকল্পটি ইজারা নেন। তিনি গতকাল সকালে প্রায় ৩০জন শ্রমিক নিয়োগ করেন। এসময় শতাধিক লোক অস্ত্র নিয়ে প্রকল্পে কাজ করা শ্রমিকদের হুমকি-ধুমকি দিয়ে চলে যেতে বাধ্য করে। এসময় তারা প্রকল্পে নিজেদের জমি আছে বলে দাবি করে এবং সমিতিতে তাদের অন্তর্ভুক্তিরও দাবি জানায়।
সমিতির সভাপতি জহির উদ্দিন ইরান জানান, তাদের মৎস্য প্রকল্প নিয়ে গত ২০ বছর স্থানীয় কারো অভিযোগ না থাকলেও হঠাৎ করে কতিপয় চিহ্নিত লোক অস্ত্র নিয়ে প্রকল্পে কাজ করা শ্রমিকদের তাড়িয়ে দেয় এবং সমিতির লোকজনকে অকথ্য ভাষায় গালাগালিও করে। এ ঘটনায় জোরারগঞ্জ থানায় অভিযোগ দায়ের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।
জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন বলেন, মৎস্য প্রকল্প দখল নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় থানায় এখনো কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধভূজপুরে শিশু ধর্ষণ যুবকের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধবিপ্লব ঘটাবে তেজ গোল্ড!