মীরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা

আইসিইউতে থাকা আয়াতের মৃত্যু

আজাদী প্রতিবেদন | শনিবার , ৬ আগস্ট, ২০২২ at ৩:৩৮ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে ট্রেন দুর্ঘটনায় আহতদের মধ্যে আয়াতুল ইসলাম আয়াত (১৬) নামে আরো একজনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে গতকাল দুপুর আড়াইটার দিকে তার মৃত্যু হয়। আইসিইউ বিভাগের প্রধান ডা. হারুনুর অর রশীদ আয়াতের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২ আগস্ট আয়াতকে আইসিইউতে আনা হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় এই ক’দিন তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। শুক্রবার দুুপুরে তার মৃত্যু হয়। ট্রেন দুর্ঘটনায় আহত তাসরিফ হাসান নামে আরো একজন আইসিইউতে লাইফ সাপোর্টে রয়েছে বলেও জানান বিভাগীয় প্রধান ডা. হারুন অর রশীদ।
আয়াত হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের খন্দকিয়া গ্রামের কবির লাইনম্যানের বাড়ির আবদুস শুক্কুরের ছেলে। আবদুস শুক্কুর পেশায় রিকশা চালক। স্থানীয় একটি স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল আয়াতের।
উল্লেখ্য, গত ২৯ জুলাই মীরসরাইয়ে ট্রেন দুর্ঘটনায় ১১ জন নিহত হয়। আহত আরো ৭ জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে সার্জারি (২৪ নং) ওয়ার্ডে একজন এবং বাকি ৬ জনকে নিউরোসার্জারি বিভাগে ভর্তি করা হয়। আহতদের মধ্যে একজনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বাকি চারজন বর্তমানে নিউরোসার্জারি বিভাগে চিকিৎসাধীন। আর আইসিইউতে থাকা ২ জনের মধ্যে আয়াতের মৃত্যু হয়েছে গতকাল। এ নিয়ে এ ঘটনায় ১২ জনের মৃত্যু হলো।