বিজিসি ট্রাস্ট ভার্সিটিতে ফিন্যানসিয়াল এইড বিষয়ক সেমিনার

| বুধবার , ২৫ মে, ২০২২ at ৭:০৮ পূর্বাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে ফিন্যানসিয়াল এইড বিষয়ক সেমিনার গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম. আওরঙ্গজেব। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর আ.ন.ম. ইউসুফ চৌধুরী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. নারায়ণ বৈদ্য। ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ারের সঞ্চালনায় এতে মূখ্য আলোচক ছিলেন আমেরিকান কর্ণার চট্টগ্রামের এডুকেশন বিষয়ক এ্যাডভাইজর সামেরা খাঁন। আলোচক ছিলেন ইউনিভার্সিটি অব ওয়েস্ট জর্জিয়ার এ্যালামনাই আনজুমান আরা রশীদ।

প্রধান অতিথি বলেন, একটি শিক্ষিত জনগোষ্ঠী পারে সে দেশের অর্থনৈতিক সামাজিক উন্নয়ন করতে। উচ্চ শিক্ষার জন্য সকল দেশের উচ্চ শিক্ষার দ্বার উন্মুক্ত, বিভিন্ন দেশে উচ্চ শিক্ষা গ্রহনে ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের জন্য বিভিন্ন আর্থিক সহায়তা এবং স্কলারশীপ প্রদান করা হয়। যা অনেক শিক্ষার্থী শুধু সঠিক তথ্য জানা না থাকার কারনে এ সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়। তিনি বলেন,আজকের এই সেমিনার উচ্চ শিক্ষা গ্রহনের ক্ষেত্রে অনেক বেশী কার্যকরী ভূমিকা পালন করবে।

মূখ্য আলোচক সামেরা খাঁন বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের মধ্যে যুক্তরাষ্ট্র উন্নত বিশ্বে সকল ক্ষেত্রে এগিয়ে আছে। উচ্চ শিক্ষার বিকাশে যুক্তরাষ্ট্র সরকার এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় বিভিন্নভাবে ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষা গ্রহনে বিভিন্ন আর্থিক অনুদান প্রদান করে থাকে। শিক্ষার্থীরা কি করে সেই অনুদান প্রাপ্য হবেন সেই বিষয়ে তথ্য প্রদানের জন্য আমেরিকান কর্ণার চট্টগ্রাম আজকের এই সেমিনারে বিভিন্ন বিষয় উপস্থাপন করছে। সেমিনারে ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীগণ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।