চিটাগাং উইম্যান চেম্বারে লেদার প্রোডাক্ট প্রোডাকশন প্রশিক্ষণ শুরু

| রবিবার , ৩০ অক্টোবর, ২০২২ at ১০:৫৮ পূর্বাহ্ণ

চিটাগাং উইম্যান চেম্বারের উদ্যোগে এবং এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় গতকাল শনিবার সেমিনার হলে শুরু হয়েছে ৫ দিনব্যাপী ‘লেদার প্রোডাক্ট প্রোডাকশন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স। চেম্বার পরিচালক নুজহাত নূয়েরি কৃষ্টির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উইম্যান চেম্বারের প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা। তিনি বলেন, লক্ষ্য ও মনোবল ঠিক থাকলে জীবনে উন্নতি আসবেই।

এ প্রশিক্ষণ নতুন উদ্যোক্তা তৈরিতে সহায়ক হবে। বিশেষ করে প্রাথমিকভাবে ঘরে বসেই তারা তাদের ব্যবসা শুরু করতে পারবে এবং দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে সক্ষম হবে। বিশেষ অতিথি হিসেবে ছিলেন এসএমই ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপক আবদুস সালাম সর্দার। তিনি বলেন, ভিন্নধর্মী ব্যবসায় নারীদের প্রভাব লক্ষ্যণীয়। অতীতের ব্যর্থতায় দুঃখী না হয়ে বর্তমানকে ঠিকমত কাজে লাগাতে পারলে ভবিষ্যৎ সুন্দর হবে।

তাই প্রশিক্ষণটি হতে পারে আপনার জীবনের একটি টার্নিং পয়েন্ট। সভাপতি নুজহাত নূয়েরি কৃষ্টি বলেন, প্রশিক্ষণটি তাদের সৃজনশীলতা প্রকাশের মাধ্যমে ব্যবসায়িক প্রসারতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে। কেবল উদ্যোক্তা তৈরিই নয়, বরং তারা যেন ব্যবসায় টিকে থাকতে পারে এবং সফল হয় তার জন্যও চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কাজ করছে। প্রশিক্ষক মাহমুদুর রহমান ৫ দিনব্যাপী ৩৫ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করবেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমা ও শিশু হাসপাতালে বিশ্ব সোরিয়াসিস দিবস পালিত
পরবর্তী নিবন্ধনির্মাণ আবৃত্তি অঙ্গন ও আবৃত্তি চর্চা কেন্দ্রের অনুষ্ঠান