কাভার্ডভ্যানে ঝুঁকিপূর্ণভাবে সিএনজি গ্যাস বিক্রি, ২ লাখ টাকা জরিমানা

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | বুধবার , ৩১ জানুয়ারি, ২০২৪ at ৮:০০ অপরাহ্ণ

লোহাগাড়া উপজেলার পদুয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় লাইসেন্স ব্যতীত ভ্রাম্যমান সিএনজি ফিলিং স্টেশন স্থাপন করে কাভার্ডভ্যান থেকে সরাসরি সিএনজি অটোরিকশাতে ঝুঁকিপূর্ণভাবে সিএনজি গ্যাস বিক্রির দায়ে এক ব্যক্তিকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় লোহাগাড়া ফায়ার সার্ভিসের উপস্থিতিতে কাভার্ডভ্যানের ভিতরে সিলিন্ডারে সংরক্ষিত গ্যাসগুলো খোলা আকাশে অবমুক্ত করে দেওয়া হয়।

বুধবার (৩১ জানুয়ারি) ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুুহাম্মদ ইনামুল হাছান। অভিযানকালে সহযোগিতা করেন থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুুহাম্মদ ইনামুল হাছান দৈনিক আজাদীকে বলেন, একটি চক্র দীর্ঘদিন ধরে লাইসেন্স ব্যতীত ভ্রাম্যমান সিএনজি ফিলিংস্টেশন স্থাপন করে কাভার্ডভ্যান থেকে ঝুঁকিপূর্ণভাবে সরাসরি সিএনজি অটোরিকশাতে সিএনজি গ্যাস বিক্রি করে আসছিলো।

সম্প্রতি সকল অবৈধ সিএনজি ফিলিং স্টেশন বন্ধ করার নির্দেশ দেওয়ার পরও উপজেলার পদুয়া ইউনিয়নের এসিএম উচ্চ বিদ্যালয় মাঠের পাশে ঝুঁকিপূর্ণভাবে সিএনজি গ্যাস বিক্রি অব্যাহত রাখে। উপরোক্ত অপরাধে আজ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় বাবুল কান্তি নাথ নামে একজনকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি লোহাগাড়া ফায়ার সার্ভিসের উপস্থিতিতে ও সহযোগিতায় কাভার্ডভ্যানের ভিতরে থাকা সিলিন্ডারে বিক্রির জন্য সংরক্ষিত গ্যাসগুলো খোলা আকাশে অবমুক্ত করে দেওয়া হয়। আগামীতে কেউই অনুমোদনহীন ভাবে খোলা জায়গায় গ্যাস বিক্রি করতে পারবেনা। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধ“অ-পুত তরে তো ফাঁসি দি পেলাইবু, তরেতো জেআতা ন দেখখুম”
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে ট্রেনের ইঞ্জিনের ক্লিপ ভেঙে ১৪ বগি বিচ্ছিন্ন