কর্ণফুলী ও হালদা রক্ষায় নির্দিষ্ট পরিকল্পনা নেই

ধরিত্রী রক্ষায় আমরার আলোচনা সভায় বক্তারা

| বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০২৪ at ১১:১০ পূর্বাহ্ণ

ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) চট্টগ্রামের আয়োজনে আন্তর্জাতিক প্রাকৃতিক বিপর্যয় হ্রাসে করণীয় শীর্ষক আলোচনা সভা গতকাল বুধবার সদস্য সচিব ও কবি শারুদ নিজামের সঞ্চালনায় ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক লায়ন্স জেলা গর্ভনর লায়ন কোহিনূর কামালের সভাপতিত্বে নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য দেন, সাংবাদিক শামসুদ্দিন ইলিয়াস, কবি মর্জিনা আখতার, . ইকবাল সারোয়ার, রাবেয়া আকতার শিমুল, শাফায়াত নুপুর, সৈয়দ আহমেদ বাদল, সাবেক কাউন্সিলর অ্যাডভোকেট রেহানা বেগম রানু, সারোয়ার আমিন বাবু, . আনিসুর রহমান, সাঈদ মিল্কী, আবদুল্লাহ আল মামুন, আরিয়ান আক্তার, আসিফ মাহমুদ, সাইদুর রহমান, এম এ সবুর, ডা. শোভন দাশ, অভি কিম্বেল, মো. ফরমান উল্লাহ, মুশফিরাত আহমেদ, হায়দার আজম, ইয়াসিন আরাফাত প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কর্ণফুলী ও হালদা নদী শাসন এবং রক্ষায় নির্দিষ্ট পরিকল্পনা নেই। পরিবেশ বিপর্যয়ের জন্য স্বার্থবাদী রাজনৈতিক সিদ্ধান্তই দায়ী। বিপর্যয় এড়াতে শিল্প কারখানাগুলোর জন্য আলাদা পরিবেশের গুরুত্ব অনেক। উন্নয়ন এমন হওয়া উচিত যেখানে রাষ্ট্রের সকল পর্যায়ের মানুষ সেই উন্নয়নের সুফল ভোগ করতে পারে। নতুন সরকারের কাছে আমাদের চাওয়া হবে পলিথিন ব্যবহার হ্রাস করা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমামার বাড়িতে যেতে না দেয়ায় অভিমানে আত্মহত্যা
পরবর্তী নিবন্ধহযরত শাহজাহান শাহ (র.)-এর খোশরোজ শরিফে সেমিনার