সাতকানিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪০ হাজার টাকা অর্থদণ্ড

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি

| রবিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:২১ অপরাহ্ণ

সাতকানিয়া উপজেলার ঢেমশা ও ছদাহা ইউনিয়ন এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় বিভিন্ন অপরাধের দায়ে ৩টি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

রবিবার (৪ ফেব্রুয়ারী) বিকেলে উপজেলার ঢেমশা ইউনিয়ন এর রাস্তার মাথা সংলগ্ন এলাকার মহিম স্টোর কে ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অপর অভিযানে ছদাহা ইউনিয়ন এর বায়তুল ইজ্জত এলাকার এম আলী মেজর ফ্লাওয়ার মিলকে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মোড়কে স্ট্যান্ডার্ড মার্কের ব্যবহার করা ও বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না থাকা স্বত্ত্বেও লাইসেন্স আছে মর্মে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮ এর সুনির্দ্দিষ্ট ধারায় ২৫,০০০ টাকা এবং ঢেমশা ইউনিয়ন এর রাস্তার মাথা সংলগ্ন এলাকার নিউ আল মদিনা বেকারী কে ১০,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ৩ টি মামলায় আদায়কৃত জরিমানার পরিমান সর্বমোট ৪০ হাজার টাকা। এসময় ব্যবসায়ীদেরকে বিএসটিআই’র লাইসেন্স ও ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ করার জন্য সতর্কতামূলক নির্দেশনা প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস। এসময় বিএসটিআই, চট্টগ্রাম এর পরিদর্শক জনাব সাগর কর্মকার এবং ফিল্ড অফিসার(সিএম) জনাব মো: মাহফুজুর রহমান সহ সহ পুলিশ বাহিনী ও আনসার বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস দৈনিক আজাদীকে বলেন, উপজেলার ছদাহা ইউনিয়ন ও ঢেমশা ইউনিয়নে ৩টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকা, বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মোড়কে স্ট্যান্ডার্ড মার্কের ব্যবহার করা ও বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না থাকা স্বত্ত্বেও লাইসেন্স আছে মর্মে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে অভিযুক্ত ৩টি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ব ইজতেমায় আনোয়ারার মুসল্লির মৃত্যু
পরবর্তী নিবন্ধআনোয়ারা পারকি সৈকতে পর্যটকদের আতঙ্ক পাগলা কুকুর ও সাপ