কবরস্থানের অর্ধশত গাছ কেটে নিলো দুর্বৃত্তরা

সীতাকুণ্ড প্রতিনিধি

| রবিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:৪৮ অপরাহ্ণ

সীতাকুণ্ডে মসজিদের কবরস্থান থেকে জোরপূর্বক অর্ধশত বিভিন্ন প্রজাতির গাছ কেটে নিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিণ টেরিয়াইল গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর দক্ষিণ টেরিয়াইলস্থ মনিরুজ্জামান মিয়াজী জামে মসজিদের মোতায়াল্লি নুরুল আলম বাদী হয়ে আজ রবিবার সীতাকুণ্ড মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসকের নির্দেশনা অনুযায়ী মনিরুজ্জামান মিয়াজী জামে মসজিদের কমিটি গঠন করা হয়।

এলাকার একটি পক্ষ এতে ক্ষিপ্ত হয়ে আরেকটি কমিটি গঠন করে মসজিদের কবরস্থানে জোরপূর্বক প্রবেশ করে ছোট বড় কড়াই, সেগুন, ফুল কড়াই, গামারী, আম, কাটাল, জাম গাছসহ নানা প্রজাতির অর্ধশতাধিক গাছ কেটে নিয়ে যায়।

এ সময় জায়গা ও গাছের মালিক মসজিদের মোতয়াল্লি পরিবার বাধা দিলে দুর্বৃত্তরা গাছের সাথে তাদেরকেও কেটে ফেলার হুমকি দেয়।

মসজিদের মোতয়াল্লি নুরুল আলম বলেন, আমার মুনশী সম্পত্তির তিন একর জায়গা মসজিদের জন্যে দেওয়া হয়। ওয়াক্ফ প্রশাসকের নির্দেশে একটি কমিটি গঠন করা হয়। এলাকার কিছু ব্যক্তি নিজেদের মনগড়া আরেকটি মৌখিক কমিটি গঠন করে মসজিদের সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা করে। যার প্রেক্ষিতে শনিবার সকালে দুর্বৃত্তরা কবরস্থানের অর্ধশত গাছ কেটে নিয়ে যায়।

সীতাকুণ্ড মডেল থানার ওসি কামাল উদ্দিন বলেন, গাছ কেটে ফেলার একটা অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধকাল ‌থেকে কর্মবিরতির ঘোষণা চ‌বি শিক্ষক স‌মি‌তির
পরবর্তী নিবন্ধবাঁশখালীর গণ্ডমারায় ফিশিং বোটে অগ্নিকাণ্ড, আহত ৩