জঙ্গল সলিমপুরে জেলা প্রশাসনের নির্মাণকাজে দখলদারদের হা ম লা, আ*হত চার

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ২০ অক্টোবর, ২০২৩ at ১২:১৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেল জঙ্গল সলিমপুরে জেলা প্রশাসনের নির্মাণ কাজ করতে গিয়ে অতর্কিতভাবে অবৈধ দখলদাররা হামলা চালিয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জঙ্গল সলিমপুরের ছিন্নমূল বস্তি এলাকায় এ ঘটনাটি ঘটে।

এ সময় জেলা প্রশাসন নিয়োগকৃত চার শ্রমিক মারাত্মক আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনার পর শ্রমিকরা সাময়িকভাবে কাজ করে দিলে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসারসহ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নির্মাণকাজ পুনরায় শুরু করে দেন।

সূত্রে জানা গেছে, সলিমপুর ইউনিয়নের জঙ্গল সলিমপুর ছিন্নমূল বস্তি এলাকায় সম্প্রতি বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জেলা প্রশাসন। আর সেই স্থানেই সীমানা প্রাচীর নির্মাণের কাজ আরম্ভ হয়। কিন্তু গত বুধবার থেকে ঐ এলাকায় পূর্বে বসবাসকারী অবৈধ বাসিন্দারা এই নির্মাণ কাজে বাধা ও বিশৃঙ্খলার চেষ্টা করতে থাকে।

এদিন সকালে জেলা প্রশাসনের অস্থায়ী নিয়োগকৃত নির্মাণ শ্রমিকরা পুনরায় সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করে। কিন্তু ওই এলাকার অবৈধ বাসিন্দারা সবাই মিলে একত্রিত হয়ে বৃষ্টির মত ইটপাটকেল ছুড়তে থাকে। এ সময় ঘটনাস্থলে ৪ শ্রমিক আহত হয়।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, গতকাল বুধবার থেকেই দখলদার নির্মাণ কাজে বাধা দেবার পাঁয়তারা করছিল কিছু অবৈধ দখলদার। বৃহস্পতিবার সকালে সেখানে এক কথিত অনলাইন সাংবাদিক গিয়ে তাদের উসকানি দিলে ছিন্নমূলের বাসিন্দা দূর থেকে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে।

এ সময় আমাদের ৪ জন অস্থায়ী শ্রমিক ইটপাটকেলের আঘাতে আহত হয়। তাদের মধ্যে দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতদের মধ্যে তিন জনের নাম পাওয়া গেছে, তারা হলেন- বোরহান, ফজলু ও আবু সাঈদ।

তিনি আরো বলেন, তবে ঐ হামলাকারীদের অনেককেই সনাক্ত করা গেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে
সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, জঙ্গল সলিমপুর ছিন্নমূল এলাকার কিছু অবৈধ দখলদার বিশৃঙ্খলার চেষ্টা করছে। আমাকে ইউএনও স্যার ফোর্স পাঠাতে বললে আমি সেখানে ফোর্স পাঠিয়েছি। তবে তার আগেই সেখানে হামলার ঘটনাটি ঘটে গেছে । যারা এ হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের টানা তৃতীয় হার
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে হা‌তির হামলায় কৃষকের মৃত্যু