আইআইইউসিতে পুরো বিশ্বে কম্পিউটার এবং বিগ ডাটার গুরুত্ব শীর্ষক সেমিনার

| বুধবার , ১১ জানুয়ারি, ২০২৩ at ৪:৪৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) কম্পিউটার এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সিসিই ক্লাব এবং সিসিই ক্লাব ফিমেল চ্যাপ্টারের যৌথ আয়জনে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে পুরো বিশ্বে কম্পিউটার এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং বিগ ডাটার গুরুত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন আইআইইউসির উপাচার্য প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ, বিশেষ অতিথি ছিলেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফিমেইল একাডেমিক জোনের চেয়ারম্যান রিজিয়া রেজা চৌধুরী, উপউপাচার্য প্রফেসর ড. মো. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং রেজিস্ট্রার এ.এফ.এম আকতারুজ্জামান কায়সার। সিসিই ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ইঞ্জিনিয়ার মো. রাজু আহমেদের সভাপতিত্বে সেমিনারের প্রধান বক্তা ছিলেন আইআইইউসির এলামনাই সিসিই ৪র্থ ব্যাচ এবং দক্ষিণ কোরিয়ার উসং ইউনিভার্সি প্রফেসর ড. জিয়া উদ্দীন। এছাড়াও অনুষ্ঠানে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাপানের ইউনিভার্সিটি অব আইযু এর প্রফেসর ড. জাংপিল শিন।

সেমিনারের বিশেষ অতিথি রিজিয়া রেজা চৌধুরী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থীদের এআই ও বিগ ডাটা সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে ও গবেষণার প্রতি গুরুত্ব দিতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসির উপাচার্য প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য এআই ও বিগ ডাটা গুরুত্ব অপরিহার্য ব্যক্ত করে এআই ও বিগ ডাটা নিয়ে গবেষণার জন্য আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু দেশে ফিরে না আসলে স্বাধীনতা পূর্ণতা পেত না
পরবর্তী নিবন্ধপ্যাসিফিক জিন্স গ্রুপে জাপানি ভাষা শিক্ষা কোর্স উদ্বোধন