চট্টগ্রাম-সিলেট ফ্লাইট চালু বিমানের

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৮ মার্চ, ২০২১ at ৫:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ও সিলেটের দূরত্ব একেবারে কমিয়ে দেয়ার এক সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বিমান এ সার্ভিস চালু করে। এতে বার আউলিয়ার দেশখ্যাত চট্টগ্রামের সঙ্গে পুণ্যভূমি সিলেটের দূরত্ব মাত্র এক ঘন্টায় এসে ঠেকেছে। গতকাল বেলা ১১টা ৫৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭৪ জন যাত্রী নিয়ে সিলেটের ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে বিমানের উদ্বোধনী ফ্লাইট যাত্রা করে। ফ্লাইটটি চট্টগ্রাম-সিলেট রুটে ১ ঘণ্টা ১০ মিনিটে চলাচল করবে। এটি চট্টগ্রাম থেকে সিলেট যাবে এবং ওখান থেকে যাত্রী নিয়ে চট্টগ্রামে আসবে। এরপর চট্টগ্রাম থেকে ঢাকায় যাতায়াত করবে। প্রতি মঙ্গলবার ও বৃহস্পতিবার উক্ত রুটে ফ্লাইট চলাচল করবে। সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয় ৪ হাজার ২শ’ টাকা।
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে গতকাল ১৭ মার্চের টিকিটে ১৭ শতাংশ ছাড় দেয়া হয় যাত্রীদের। চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটের টিকেট বিমানের মোবাইল অ্যাপস, ওয়েবসাইট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, বিমান কল সেন্টার ও সেলস কাউন্টার থেকে কেনা যাবে।
চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি ছিল চট্টগ্রাম-সিলেট রুটে আকাশপথে কানেকটিভিটি বাড়ানো। দুই নগরের সম্পর্কটা অনেক প্রাচীন। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আমাদের সেই দাবি পূর্ণতা পেল। সিলেটে হজরত শাহজালালের (র.) মাজার জেয়ারত, পর্যটন, ব্যবসাসহ নানা কারণে চট্টগ্রাম থেকে প্রচুর যাত্রী পাবে বিমান। পাশাপাশি সিলেটের প্রচুর যাত্রী চট্টগ্রামে আসেন বন্দর, ব্যবসা, চাকরি, পর্যটনের কারণে। চা সেক্টরের প্রচুর ব্যবসায়ী নিয়মিত সিলেট- চট্টগ্রাম যাতায়াত করেন। চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম-কঙবাজার রুটে ফ্লাইট চালু করলে মানুষ আরো বেশি উপকৃত হবে।

পূর্ববর্তী নিবন্ধআজ থেকে ২৫ স্পটে টিসিবির পণ্য বিক্রি
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম-মালে সরাসরি জাহাজ চালুর আহ্বান