কাপ্তাইয়ে গলায় ফাঁস দেওয়া অজ্ঞাতনামা গলিত লাশ উদ্ধার

কাপ্তাই প্রতিনিধি | শনিবার , ৯ জানুয়ারি, ২০২১ at ৯:০৩ অপরাহ্ণ

কাপ্তাই উপজেলার ফরেস্ট কলোনি সংলগ্ন পাল্পউড্ বাগান বিভাগের সংরক্ষিত বনে গাছের ডালে গলায় ফাঁস দেওয়া একটি গলিত লাশ উদ্ধার করা হয়েছে আজ শনিবার (৯ জানুয়ারি)। অজ্ঞাতনামা ঐ ব্যক্তির বয়স আনুমানিক ৬০ বছর।
কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, “লাশটি আনুমানিক ১০ থেকে ১২ দিন আগের হতে পারে। মুখে দাঁড়ি থাকলেও লাশের সারা শরীরে পচন ধরেছে। লাশটি শনাক্ত করা সম্ভব হচ্ছে না। বন প্রহরীরা বাগানে টহল দিতে গেলে গাছে ঝুলন্ত লাশটি দেখতে পায় বলে জানা গেছে। পরে বন বিভাগ ও দমকল বাহিনীর সহযোগিতায় পুলিশ সন্ধ্যায় লাশটি উদ্ধার করে কাপ্তাই থানায় নিয়ে আসে। ময়নাতদন্তের জন্য লাশটি আগামীকাল রবিবার (১০ জানুয়ারি) রাঙামাটি মর্গে পাঠানো হবে। তবে প্রাথমিকভাবে লাশটি কোনো মানসিক প্রতিবন্ধীর হতে পারে বলে ধারণা করা হচ্ছে। গত ১৫ দিনের মধ্যে কাপ্তাই থানায় নিখোঁজ কোনো ব্যক্তির সন্ধানে মামলা বা সাধারণ ডায়েরি করা হয়নি। আপাতত থানায় অপমৃত্যুর মামলা করা হবে।”
ময়নাতদন্তে হত্যা বা অন্য কোনো কারণে তার মৃত্যুর সত্যতা মিললে সেই অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি নাসির উদ্দিন।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিকের কাজ সত্য তুলে ধরা: চবি উপাচার্য
পরবর্তী নিবন্ধপঁয়ত্রিশ বছরে বোধন