পাঁচ নির্যাতনকারীর জামিন নামঞ্জুর

উখিয়ায় গরু চুরির ঘটনা

উখিয়া প্রতিনিধি  | শনিবার , ৩ অক্টোবর, ২০২০ at ৬:৫৬ পূর্বাহ্ণ

উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনার পাড়ায় কথিত গরু চুরির অভিযোগ দিয়ে এক যুবককে মাথা ন্যাড়া করে অমানবিক নির্যাতনের ঘটনায় জড়িত ৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা হলেনওই এলাকার মুত শফির আহমদের ছেলে মোহাম্মদ (৫০), মোহাম্মদের ছেলে শফি আলম (৩০), রফি আলমের ছেলে জাহিদ হোসেন (৩৫), মৃত হোছন আলীর ছেলে আবদুস শুক্কুর (৪৮) ও মোহাম্মদের ছেলে মোহাম্মদ ইসলাম ওরফে কৈ সালাম (৩২)

গত বৃহস্পতিবার দুপুরে কঙবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন এই আদেশ দিয়েছেন। তার আগে অভিযুক্তরা জামিনের আবেদন জানিয়ে আদালতে আত্মসমর্পণ করেন।

ঘটনার মূলহোতা জালাল আহমদ পলাতক রয়েছেন। বাদীপক্ষের আইনজীবী সৈয়দ রেজাউর রহমান রেজা এই তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৬ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম ঘোনার পাড়ার ছৈয়দ আহমদ নামের যুবককে মাথা ন্যাড়া করে অমানবিক নির্যাতন চালানো হয়। যার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয়। গত ২৭ সেপ্টেম্বর দৈনিক আজাদীর শেষের পাতায় ‘গরু চুরির অভিযোগ, সারারাত বেঁধে রাখার পরে সকালে মাথা ন্যাড়া’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হলে ওইদিন উখিয়া থানায় মামলা দায়ের হয়। নির্যাতনের শিকার ছৈয়দ আহমদ ওই এলাকার জাকির হোসেনের ছেলে।

এডভোকেট রেজা বলেন, ঘটনায় জড়িত ও মামলার ২ থেকে ৬ নম্বর অভিযুক্ত আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করেন।

পূর্ববর্তী নিবন্ধলায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটনের স্মরণসভা
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে দুই শতাধিক পরিবারে ছাত্রলীগের খাদ্য বিতরণ