রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবে না জেএসডি

| শনিবার , ৮ জানুয়ারি, ২০২২ at ৭:২৬ পূর্বাহ্ণ

রাষ্ট্রপতির ডাকা সংলাপে জেএসডি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সভাপতি আ স ম আব্দুর রব। গতকাল শুক্রবার বিকেলে উত্তরায় নিজ বাসায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি ও জাতীয় করণীয় প্রশ্নে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। খবর বাংলানিউজের।
আ স ম আবদুর রব বলেন, নির্বাচন প্রশ্নে রাষ্ট্রপতি, সরকার, নির্বাচন কমিশন সকলেই সংবিধান লঙ্ঘনের সঙ্গে জড়িত। যারা সংবিধান লঙ্ঘনকারী, তাদের অবশ্যই জাতির কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চাওয়া উচিত। তিনি বলেন, বিদ্যমান নির্বাচন কমিশনকে নিয়োগ দিয়েছেন বর্তমান রাষ্ট্রপতি। কিন্তু এই কমিশন চরম পক্ষপাতদুষ্ট হয়ে নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংসের মাধ্যমে ‘দিনের ভোট রাতে’ সম্পন্ন করে সংবিধান, মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক রাষ্ট্রের স্বপ্নকে বধ্যভূমিতে পরিণত করেছে এবং সমগ্র জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।
জেএসডি সভাপতি আরও বলেন, শুধুমাত্র ‘নির্বাচন কমিশন’ গঠন নিরপেক্ষ অবাধ নির্বাচনের জন্য কোনো গ্যারান্টি বা সমাধান নয়। ফলে বাস্তবতার পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপতির সংলাপে জেএসডি অংশগ্রহণ করছে না। তিনি বলেন, সংলাপ হবে নির্বাচন কমিশন নি য়ে নয়, সংলাপ হতে হবে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ‘জাতীয় সরকার’ গঠন প্রক্রিয়া নিয়ে। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের গ্যারান্টি এখন অতীব গুরুত্বপূর্ণ। এ লক্ষ্যে ইতোমধ্যে আমরা ‘জাতীয় সরকার’ এর প্রস্তাবনা উত্থাপন করেছি।

পূর্ববর্তী নিবন্ধঘুমধুম পাহাড়ে বিপুল অস্ত্রসহ ৪ রোহিঙ্গা গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধশিকলবন্দি ছয় বছর