মহেশখালীতে প্রার্থীদের সাথে প্রশাসনের মতবিনিময়

উপজেলা ভোট

মহেশখালী প্রতিনিধি | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪ at ৯:১৬ পূর্বাহ্ণ

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচন শতভাগ সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল শুক্রবার উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীদের নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় এমন তথ্য জানিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা বিমেলেন্দু কিশোরের সঞ্চালনায় ও ইউএনও মীকি মারমার সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজবীর হোসেন, মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী। প্রার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন মোহাম্মদ গোলাম কুদ্দুস চৌধুরী, জয়নাল আবেদীন ও মো. শরীফ বাদশাহ প্রমুখ।

সভায় ইউএনও মীকি মারমা বলেন, আচরণ বিধি লঙ্ঘন করে অনেকে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। আর যত্রতত্র লাগানো হয়েছে পোস্টার। সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন বদ্ধপরিকর। আচরণ বিধি মেনে নির্বাচনী প্রচারণা চালানোর পাশাপাশি বিধি লঙ্ঘন করে লাগানো পোস্টার অবিলম্বে সরিয়ে নেওয়ার জন্য প্রার্থীদের প্রতি আহ্বান জানান ইউএনও।

সহকারী রিটার্নিং কর্মকর্তা বিমেলেন্দু কিশোর বলেন, এই নির্বাচনে কোনো পেশীশক্তি, অস্ত্রবাজ, সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না। প্রতিটি কেন্দ্রের বাইরে এবং ভেতরে কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে নির্বাচন অনুষ্ঠানের আগে। নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন থাকবে নির্বাচনী মাঠে। ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ করার পাশাপাশি প্রার্থী, ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ইতোমধ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজলদীতে শর্ট সার্কিটের আগুনে পুড়ল বসতঘর
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে নতুন ধানের চাষাবাদে বাম্পার ফলন