৬ ও ৭ জানুয়ারি ঢাকা অভিমুখী রোড মার্চ সফল করার আহ্বান

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভা

| রবিবার , ১৮ ডিসেম্বর, ২০২২ at ১০:৪০ পূর্বাহ্ণ

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, চট্টগ্রামের সভায় সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত আগামী ৬ ও ৭ জানুয়ারির ঢাকা অভিমুখী রোড মার্চ সর্বাত্মক সফল করে তোলার জন্য সর্বস্তরের কর্মী ও নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু ও আদিবাসী জনগোষ্ঠীর স্বার্থ ও অধিকার রক্ষায় বিগত একাদশ সংসদ নির্বাচনের আগে ২০১৮ সালের নির্বাচনী ইস্তেহারে সরকারি দল আওয়ামী লীগ সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন, পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠনের অঙ্গীকার ব্যক্ত করেছিল।

এই অঙ্গীকার বাস্তবায়ন না হলে আগামী সংসদ নির্বাচনে তার নেতিবাচক প্রতিফলন ঘটতে পারে। যার দায়-দায়িত্ব সংখ্যালঘুরা বহন করবে না।

প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরীর সভাপতিত্বে স্থানীয় ঐক্য পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় চট্টগ্রাম মহানগর ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. নিতাই প্রসাদ ঘোষ, ঐক্য পরিষদ নেতা অভিজিৎ ধর বাপ্পি, জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি অ্যাড. যীশু কৃষ্ণ রক্ষিত, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশিষ ভট্টাচার্য্য, ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুকান্ত দত্ত, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পালিত, সনাতন সংগঠনের অশোক চক্রবর্তী, সৎসঙ্গ আশ্রমের সাধারণ সম্পাদক চন্দনময় নন্দী টিটু প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, চট্টগ্রামসহ সারাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে রোড মার্চ আগামী ৬ জানুয়ারি ঢাকার উদ্দেশ্যে রওনা করবে এবং ৭ জানুয়ারি দুপুর বেলা ঢাকার শাহবাগ চত্বরে জমায়েত হয়ে পদযাত্রা সহকারে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে তাঁর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স শুরু
পরবর্তী নিবন্ধইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা