৩৫ টাকায় চাল ও ১০০ টাকায় চিনি বিক্রি করবে চিটাগাং চেম্বার

বিক্রি কার্যক্রমের উদ্বোধন

| মঙ্গলবার , ১২ মার্চ, ২০২৪ at ১১:১০ পূর্বাহ্ণ

পবিত্র রমজান মাস উপলক্ষে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। গতকাল সোমবার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সম্মুখে এ কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ। এ সময় চেম্বার পরিচালকবৃন্দ এ. কে. এম. আক্‌তার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মাহফুজুল হক শাহ ও মোহাম্মদ মনির উদ্দিন উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে চেম্বার সভাপতি বলেন, রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল ও ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সরকার ভোগ্যপণ্যের শুল্কহার কমানোর সাথে সাথে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

টিসিবির মাধ্যমে কোটি পরিবারকে স্বল্পমূল্যে পণ্য ক্রয়ের সুযোগ তৈরী করে দিচ্ছে। এর মাধ্যমে বাজার পরিস্থিতি আরো স্বাভাবিক হবে আমরা আশা করি।

রমজান মাস সংযমের মাস উল্লেখ করে চেম্বার সভাপতি বলেন মানুষকে জিম্মি করে অর্থ উপার্জন করলে ইহকালে কারো কাছে জবাবদিহি করতে না হলেও পরকালে জবাবদিহি করতে হবে। তাই সারা বছর লাভ করলেও রমজান মাসে যেন সীমিত লাভ হয় সেই মানসিকতা তৈরী করার আহবান জানান তিনি।

চেম্বার সভাপতি বলেনবছরব্যাপী নিত্যপণ্যের নিরবচ্ছিন্ন সরবরাহ, মূল্য নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে মতবিনিময় ও বিভিন্ন দপ্তরের সাথে যৌথভাবে বাজার মনিটরিং পরিচালনা করে আসছে চিটাগাং চেম্বার।

পবিত্র রমজান উপলক্ষে প্রত্যেক বছর চিটাগাং চেম্বার স্বল্প আয়ের সাধারণ মানুষের জন্য ভর্তুকিমূল্যে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য বিক্রয় করে থাকে। এরই ধারাবাহিকতায় এ বছরও আমরা এ কার্যক্রম শুরু করছি।

১ম রোজা থেকে শুরু করে ২৬ রমজান পর্যন্ত এই কার্যক্রম চলবে। উল্লেখ্য, প্রতি কেজি আতপ ও সিদ্ধ চাল ৩৫ টাকা এবং চিনি ১০০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে এবং প্রত্যেক ক্রেতা একদিনে নির্ধারিত ওজনের পণ্য ক্রয় করতে পারবেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগরিব অসচ্ছল রোজাদারদের জন্য মনজুর আলমের মানবিক কার্যক্রম
পরবর্তী নিবন্ধসঠিক সময়ে কিডনি রোগ শনাক্ত করা জরুরি