কাটফাটা গরমে ইনডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের ভিড়

প্রেস বিজ্ঞপ্তি | রবিবার , ২৮ এপ্রিল, ২০২৪ at ৬:৩৪ অপরাহ্ণ

কাটফাটা রোদ্দুরে জীবন দুর্বিসহ। এরমধ্যে গরম উপেক্ষা করেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি জন্য চট্টগ্রামের ইনডিপেন্ডেন্ট ক্যাম্পাসে ভিড় করেছেন সদ্য কলেজ পাশ করা শিক্ষার্থী ও তাদের অভিবাবকরা।

রোববার (২৮ এপ্রিল) সকালে নগরীর জামাল খানে অবস্থিত চট্টগ্রাম ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অ্যাডমিশন ফেস্টিভ্যালের দেখা যায় এই চিত্র।

সরেজমিনে সিআইইউর ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, ফরম কিনছেন, ঘাম মুছতে মুছতে আবার সেই ফরম মনোযোগ দিয়ে পূরণ করে জমা দিতে লাইনে দাঁড়াচ্ছেন। কোথায় যাবেন, টাকা কোথায় দিতে হবে, স্কলারশীপের তথ্য কিভাবে পাওয়া যাবে?-এমন হাজারও প্রশ্ন ভেসে আসছিল গতকাল রোববার চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) অ্যাডমিশন ফেস্টিভ্যাল ২০২৪-এ।

শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের পদচারণায় পুরো আয়োজন যেন রূপ নিল অন্যএক মিলনমেলায়। সকালে বেলুন উড়িয়ে অ্যাডমিশন ফেস্টিভ্যালের উদ্বোধন করেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে শিক্ষার ব্যাপক প্রসার ঘটেছে। তবে গুণগত শিক্ষা নিশ্চিত করতে চাই সময়োপযুগী পদক্ষেপ। সিআইইউ ছাত্র-ছাত্রীদের এমন একটি শিক্ষায় গড়ে তুলতে চায়, যেন তারা সমাজ ও দেশের সম্পদে পরিণত হয়।

সিআইইউ বিজনেস স্কুলের অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে চার অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা এই সময় উপস্থিত ছিলেন।

দিনব্যাপী এবারের আয়োজনে ছিল ক্যাম্পাস ট্যুর, মিট দ্যা ফ্যাকাল্টি, ক্যারিয়ার কাউন্সিলিং, স্কলারশীপ অপরচুনিটি, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান কিছু।

অনুষ্ঠানে কথা হয় পছন্দের সাবজেক্ট নিয়ে ভর্তি হতে চাওয়া উন্মুখ শিক্ষার্থীদের সঙ্গে। নগরের কর্নেল হাট সিডিএ থেকে এসেছেন লামিমা বিনতে সিরাজ।

তিনি বলেন, আজকে এসে অনেকের সঙ্গে দেখা হয়ে গেল। আমার পছন্দের বিষয় বিবিএ। বড় ভাইয়ের অনুপ্রেরণায় এখানে ভর্তি এসেছি। আশা করছি ক্যাম্পাস লাইফটা দারুণ কাটবে।

একই রকম অনুভূতি ব্যক্ত করে আনিসুর রহমান নামের আরেক শিক্ষার্থী বলেন, আমি আইনজীবী হতে চাই। এখানকার ল স্কুলের সুনাম শুনেছি। আর সেই কারণে মনের ইচ্ছাটাও পূরণ করতে চলে এসেছি।

পূর্ববর্তী নিবন্ধতপ্ত গরমে তৃষ্ণার্তদের সেবায় মনজুর আলম
পরবর্তী নিবন্ধজেলা প্রশাসকের আশ্বাসে চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার