২৫ এপ্রিল বসছে জব্বারের বলীখেলার ১১৪তম আসর

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৭ এপ্রিল, ২০২৩ at ১০:৪৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ঐতিহাসিক জব্বারের বলীখেলার ১১৪তম আসর বসতে যাচ্ছে আগামী ২৫ এপ্রিল। এ উপলক্ষে ২৪ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত তিনদিন ব্যাপী বৈশাখী মেলা বসবে। গত বুধবার রাতে আবদুল জব্বারের স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আবদুল জব্বারের স্মৃতি

 

কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটির সভাপতি জহরলাল হাজারী আজাদীকে বলেন, জব্বারের বলী খেলা শুধু একটি খেলা নয়, এটি আমাদের ঐতিহ্য। অতীতে ঈদের দিনও বলীখেলা হওয়ার রেকর্ড আছে। তাই এবারও বলীখেলা হবে লালদীঘি চত্বরে। সেখানে অস্থায়ী রিং তৈরি করে বলীখেলা হবে। এছাড়া তিন দিনের মেলা হবে। বলীখেলা হবে ২৫ এপ্রিল বেলা ৩টায়।

তিনি জানান, শুক্রবার বিকেলে নগরীর লালদীঘি পাড়ের মাহবুব উল আলম চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশন পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

প্রস্তুতি সভায় মেলা কমিটির সহ সভাপতি সাংবাদিক চৌধুরী ফরিদ, আনোয়ার হোসেন বাদল, তাপস দে ও অপূর্ব বড়ুয়া সহ মেলা কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, লালদীঘি মাঠে এতদিন বলীখেলা হয়ে আসছে। মাঠটির সংস্কার কাজ শেষ হওয়ার পর সেখানে সব ধরনের মেলাখেলা বন্ধ ঘোষণা করা হয়। তাই বিকল্প হিসেবে অস্থায়ী মঞ্চে বলীখেলা অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধচবি স্টোর রুমে ছাত্রলীগের হামলা
পরবর্তী নিবন্ধবিএম ডিপোর আগুনে ২৫০ কোটি টাকার রপ্তানি পণ্যের ক্ষতি