চবি স্টোর রুমে ছাত্রলীগের হামলা

বিচার দাবিতে অফিসার সমিতির আল্টিমেটাম

চবি প্রতিনিধি | শুক্রবার , ৭ এপ্রিল, ২০২৩ at ১০:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় স্টোর রুমে শাখা ছাত্রলীগের তিন সহ সভাপতি হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেছে চবি অফিসার সমিতি। গত বুধবার দুপুরে এই হামলার ঘটনা ঘটলেও সেটি প্রকাশ্যে আসে গতকাল বৃহস্পতিবার। হামলার বিচারের দাবিতে কর্মবিরতির হুঁশিয়ারিও দিয়েছে চবি অফিসার

 

সমিতি। সমিতির দাবি, বিশ্ববিদ্যালয়ের স্টোরে বড় ধরনের অঘটন ও বিশ্ববিদ্যালয়ের সম্পদ বিনষ্ট করতেই এই হামলা চালানো হয়। হামলার সময় ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন) রশীদুল হায়দার জাবেদকে গালিগালাজ করে মারতেও তেড়ে আসেন ওই ছাত্রলীগ নেতারা।

গতকাল বৃহস্পতিবার চবি অফিসার সমিতির সভাপতি রশীদুল হায়দার জাবেদ ও সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানীর স্বাক্ষরিত এক অভিযোগপত্রে এসব জানায় চবি অফিসার সমিতি। অভিযোগপত্রে বলা হয়, ‘১৫ মার্চের মধ্যে অছাত্রদের হল ও বিশ্ববিদ্যালয় ছাড়ার নির্দেশনা দেয় কর্তৃপক্ষ।

এরপর ছাত্রত্ব নেই এমন কাউকে ক্যাম্পাসে পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা থাকলেও এই সিদ্ধান্ত বাস্তবায়ন না হওয়ায় ৫ এপ্রিল দুপুর ৩টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নজরুল ইসলাম সবুজ, বহিষ্কৃত শিক্ষার্থী মোফাজ্জল হায়দার মোফা ও সাদেক হোসেন টিপুর নেতৃত্বে কিছু নামধারী অছাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্টোরে বড় ধরনের অঘটন ও বিশ্ববিদ্যালয়ের সম্পদ বিনষ্ট করার উদ্দেশ্যে হামলা চালায়।’

অফিসার সমিতির কার্যনির্বাহী পরিষদের জরুরি সভায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই ঘটনায় জড়িত অছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়। তা না হলে, আগামী ৯ এপ্রিল থেকে লাগাতার কর্মবিরতি পালন করবেন চবির কর্মকর্তারা।

চবি অফিসার সমিতির রশীদুল হায়দার জাবেদ আজাদীকে বলেন, আমরা আমাদের অভিযোগপত্রে সব স্পষ্ট করে জানিয়েছি। সেখানে অভিযুক্তদের নাম পরিচয়ও দেয়া আছে। প্রশাসন আমাদের তদন্ত কমিটি গঠন করবে বলেছে। আমরা বেধে দেয়া সময়ের মধ্যে কার্যকর পদক্ষেপ না দেখলে কর্মবিরতিতে যাব।

অভিযোগের বিষয়ে জানতে অভিযুক্তদের বক্তব্য পাওয়া যায়নি। এ ব্যাপারে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, আমরা ঘটনাটি শুনেছি। তারা যেহেতু ভিসি বরাবর অভিযোগপত্র দিয়েছে, সেক্ষেত্রে প্রশাসন বিষয়টি তদন্ত করে দেখবে। আমরাও আমাদের মতো খোঁজখবর নিচ্ছি। কেউ যদি অপরাধ করে থাকে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে স্টোর রুমের মতো গুরুত্বপূর্ণ একটি শাখায় হামলার ঘটনার দিন মুখ না খুললেও গতকাল বৃহস্পতিবার তদন্ত কমিটির কথা জানিয়েছেন চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার। তিনি বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি বিষয়টি খতিয়ে দেখবে।

পূর্ববর্তী নিবন্ধকমিটি প্রত্যাখ্যানকারী চার নেত্রীকে কারণ দর্শানো নোটিশ
পরবর্তী নিবন্ধ২৫ এপ্রিল বসছে জব্বারের বলীখেলার ১১৪তম আসর