১ অক্টোবর হলো না সম্মেলন

মহানগর আওয়ামী লীগ ৩১ অক্টোবর দক্ষিণ জেলার সম্মেলনও অনিশ্চিত

আজাদী প্রতিবেদন | শনিবার , ৮ অক্টোবর, ২০২২ at ৫:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় শীর্ষ নেতাদের নির্ধারিত সময় অনুযায়ী মহানগর আওয়ামী লীগের সম্মেলন তারিখ ছিল ১ অক্টোবর। কিন্তু ওয়ার্ড ও থানা সম্মেলন শেষ করতে না পারায় শেষ পর্যন্ত ১ অক্টোবর সম্মেলন অনুষ্ঠিত হয়নি। কবে হবে তা এখনো ঘোষণা করা হয়নি। একইভাবে কেন্দ্র ঘোষিত সময় অনুযায়ী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৩১ অক্টোবর হওয়ার কথা রয়েছে। কিন্তু এখনো পর্যন্ত সেই ব্যাপারে দৃশ্যমান কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না। জেলা সম্মেলনের আগে উপজেলা সম্মেলন না হলেও ওয়ার্ড এবং ইউনিয়ন সম্মেলনের বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু দক্ষিণ জেলার ৮ উপজেলার সবকটি ওয়ার্ড ও ইউনিয়ন সম্মেলন এখনো শেষ হয়নি। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনে তারিখ প্রথমে ১৫ অক্টোবর নির্ধারণ করা হয়েছিল। পরবর্তীতে ১৫ দিন পিছিয়ে ৩১ অক্টোবর করা হয়। এখন ৩১ অক্টোবরও হওয়ার সম্ভাবনা কম।
আগামী ৩১ অক্টোবরের আগে জেলার সবগুলো উপজেলায় ওয়ার্ড ও ইউনিয়ন সম্মেলন শেষ করা সম্ভব হবে না। কারণ এখনো পর্যন্ত ওয়ার্ড সম্মেলন শেষ হলেও ইউনিয়ন সম্মেলন ধীরগতিতে এগোচ্ছে। তাই দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনও অনেকটা অনিশ্চিত বলা যায়। পরবর্তীতে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় অথবা বর্ধিত সভায় কেন্দ্রীয় নেতারা সম্মেলনের তারিখ পিছিয়ে নতুন তারিখ ঘোষণা করতে পারেন।
এ দিকে মহানগর আওয়ামী লীগের ১ অক্টোবরের সম্মেলনের তারিখ একেবারে নীরবেই চলে গেছে। এই ব্যাপারে মহানগর আওয়ামী লীগের বেশ কয়েকজন সিনিয়র নেতার সাথে কথা হলে তারা জানান, যেহেতু আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল ডিসেম্বরে। সুতরাং ১ অক্টোবর সম্মেলন না হলেও পিছিয়ে ৩১ অক্টোবর হতে পারে। তবে একই দিনে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের পূর্ব ঘোষিত তারিখ রয়েছে। এ দিকে দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি চিকিৎসা জন্য দেশের বাইরে অবস্থান করছেন। এই ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান আজাদীকে জানান, আমাদের (দক্ষিণ জেলায়) সম্মেলনের জন্য ৩১ অক্টোবর তারিখ নির্ধারিত আছে। জেলা সম্মেলনের আগে উপজেলা সম্মেলন না হলেও ওয়ার্ড এবং ইউনিয়ন সম্মেলনের বাধ্যবাধকতা আছে। ওয়ার্ড এবং ইউনিয়ন সম্মেলন অবশ্যই করতে হবে। সম্মেলন পিছিয়ে যাবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনো কেন্দ্র থেকে আমাদেরকে কিছু জানানো হয়নি। তবে আমাদের প্রস্তুতি আছে। একই দিনে মহানগর আওয়ামী লীগের সম্মেলনেরও কথা শোনা যাচ্ছে-এমন প্রশ্নের জবাবে মফিজুর রহমান বলেন, জাতীয় সম্মেলন তো ডিসেম্বরে। তাহলে মহানগর ও জেলা সম্মেলন একদিন আগে পরে হতে পারে।

পূর্ববর্তী নিবন্ধঅন্যায্য গৃহকর বাতিল করেই ঘরে ফিরব
পরবর্তী নিবন্ধবেড়েছে ডিম ও মুরগির দাম