১৩ ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজের বিরুদ্ধে শাকিবের জিডি

| শনিবার , ২২ অক্টোবর, ২০২২ at ১২:৪৩ অপরাহ্ণ

চিত্রনায়ক শাকিব খানের বিভিন্ন ছবি, ভিডিও ও তথ্য ‘বিকৃত করে’ প্রচারের অভিযোগে ১৩টি ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে জিডি করা হয়েছে। শাকিব খানের ম্যানেজার মনিরুজ্জামান গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ওই জিডি করেন বলে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহানুর রহমান জানান। খবর বিডিনিউজের।

তিনি বলেন, শাকিব খানের নামে ফেসবুক পেইজ ও ইউটিউবে বিভিন্ন লোকজন বিভিন্ন পোস্ট দিয়েছে। যাতে তার মানহানি হচ্ছে, সম্মান ক্ষুণ্ন হচ্ছে- এমন বিষয় সেখানে (জিডিতে) উল্লেখ করা হয়।

গত ৩০ সেপ্টেম্বর ফেসবুকে সন্তানের ছবি প্রকাশ করে শাকিব খানের সঙ্গে বিয়ের খবর জানান চিত্রনায়িকা বুবলী। এর তিনদিন আগে বেবি বাম্পের পুরনো ছবি দিয়ে শোরগোল ফেলে দেন তিনি। ওই আলোচনার মধ্যেই শাকিব খানের সঙ্গে আরেক চিত্রনায়িকা পূজা চেরিকে জড়িয়ে গুঞ্জন শুরু হয়। নীরবতা ভেঙে সরব হন শাকিব খান।

বেশকিছু ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ তোলেন তিনি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন। এক ফেসবুক পোস্টে শাকিব লেখেন, অনেক হয়েছে ভিউ বাণিজ্য।

ভিউ আর হিটের আশায় যারা অন্যের ব্যক্তিগত জীবন সম্পর্কে এত বাজে ও মিথ্যে তথ্য ছড়াতে পারে, তাদের উচিৎ শিক্ষা দেওয়ার জন্য দেশের আইনই যথেষ্ট। কয়েকটি ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেইজ ভিউ এর আশায় মিথ্যা কনটেন্ট প্রচার করে এক ধরনের বিভ্রান্তি সৃষ্টি করে যাচ্ছে। একটার পর একটা ইস্যু ক্রিয়েট করে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধআয়তনের ভিত্তিতে হোল্ডিং ট্যাক্স নেওয়ার দাবি
পরবর্তী নিবন্ধআইয়ুব বাচ্চু স্মরণে চাটগাঁইয়্যা নওজোয়ানের রক্তদান কর্মসূচি