১০ বছর বয়সী শিশুকে যৌন নিপীড়ন, কারাগারে ফেরিওয়ালা

| মঙ্গলবার , ১৮ জুন, ২০২৪ at ১২:৪১ অপরাহ্ণ

চট্টগ্রাম বায়েজিদ বোস্তামি থানার মোহাম্মদনগর এলাকায় ১০ বছর বয়সী এক শিশুকে যৌন নিপীড়নের মামলায় একজনকে কারাগারে পাঠিয়েছে আদালত। গ্রেফতার ব্যক্তি মো. শাহীন (৪২) পেশায় একজন ফেরিওয়ালা।

সোমবার (১৭ জুন) বিকেলে বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তার মো. শাহীন কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ইউসুফপুর গ্রামের মৃত আব্দুস ছামাদের ছেলে। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ভুক্তভোগী শিশুর বাবা অসুস্থ এবং মা চাকরিজীবী। বায়েজিদ থানার মোহাম্মদনগর এলাকায় তারা ভাড়া বাসায় থাকেন। ওই শিশু স্থানীয় একটি মাদরাসার তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। গত ১৩ জুন সকাল ৮টায় শিশুটির মা কাজে চলে গেলে একই দিন দুপুরে গ্রেপ্তার শাহীন কসমেটিকস ফেরি করে নিয়ে যায় ওই এলাকায়। 

ওই শিশু এবং তার প্রতিবেশী বান্ধবী ফেরিওয়ালা কি কি এনেছে তা দেখতে গেলে শাহীন ভুক্তভোগী শিশুকে যৌন নিপীড়ন করে। ওইদিন শিশুটি লোকলজ্জার ভয়ে কাউকে কিছু বলেনি। রবিবার (১৬ জুন) বিকেলে অভিযুক্ত শাহীন আবারও কসমেটিকস ফেরি করে এলাকায় গেলে ভুক্তভোগী শিশু চিৎকার করে স্থানীয়দের বিষয়টি বলে দেয় এবং স্থানীয়রা শাহীনকে আটকে রেখে পুলিশে খবর দেয়। 

বায়েজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা বলেন, গতকাল ভুক্তভোগী শিশুর মা নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আটক ফেরিওয়ালা শাহীনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়। বিজ্ঞ আদালত আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধঈদের দিনের মহিষের তাণ্ডবে ফটিকছড়িতে ১ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে অগ্নিকাণ্ডে ১ জনের মৃত্যু, ৭ বসতঘর ভস্মিভূত