১০ বছর পর লেবাননে গাইবেন আসিফ

| রবিবার , ২১ এপ্রিল, ২০২৪ at ৭:৫৯ পূর্বাহ্ণ

১০ বছর পর লেবানন সফরে গিয়েছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর। পাম্মা প্রোডাকশনের আয়োজনে ২১শে এপ্রিল সালোমিতে ওপেন এয়ার কনসার্টে অংশ নেবেন তিনি। নিজের ‘দি অ্যা টিম’ নিয়ে এরইমধ্যে সেখানে পৌঁছেছেন শিল্পী। তার সঙ্গে রয়েছেন চিত্রনায়িকা দীঘি ও কণ্ঠশিল্পী রিয়া। সবশেষ ১০ বছর আগে লেবাননের শোতে পারফর্ম করেছিলেন আসিফ। এদিকে সফর নিয়ে দেশ ছাড়ার আগে শিল্পী বলেন, নিজের ব্যক্তিত্ব বিসর্জন দিয়ে জাগতিক বিলাসিতা বেছে নেইনি। জীবনটা আমার জন্য যুদ্ধ যুদ্ধ খেলা।

জন্মের পর থেকে জীবনের এ পর্যন্ত আসাটা যুদ্ধের মধ্যদিয়েই। ত্যাগ পরিশ্রম মেধাকে এক তুড়িতে উড়িয়ে দেয় কাছের মানুষদের স্বার্থপরতা। তখন মনে হতে পারে সব শেষ, আমি মনে করি মানুষ চেনা শেষ, এবার আসল যুদ্ধ শুরু।

বেঞ্জামিন ফ্র্যাঙ্কলিন বলেন, কষ্ট ও ক্ষতির পর মানুষ জ্ঞানী ও বিনয়ী হয়। দশ বছর আগে লেবানন গিয়েছিলাম, আবারো যাচ্ছি গাইতে। ২১ এপ্রিল রোববার সালোমিতে ওপেন এয়ার কনসার্ট। ইরানইজরাইল পাল্টাপাল্টিতে লেবাননও জড়িত। প্রথমবার গিয়েও দেখেছি একই অবস্থা।

লেবানিজদের ডাইনিং রুম, গাড়ি কিংবা নাইটক্লাব একই, তারা সবসময় ওয়েল উইপন্‌ড (সশস্ত্র) থাকে, যেকোনো সময় যুদ্ধের জন্য প্রস্তুত। দেশের কনসার্টেও বিনা ডামি ও লাইলাতুল ভোটের সরকারের চ্যালাচামুণ্ডারা গত ষোল বছর তাদের সফল ক্যারিশমা দেখিয়েছে, টলাতে পারেনি একচুল।

পূর্ববর্তী নিবন্ধমস্কো উৎসবে ‘নির্বাণ’, লাল গালিচায় শাড়িতে মুগ্ধতা ছড়িয়েছেন অর্চি
পরবর্তী নিবন্ধবড় পর্দায় আসছেন মেহজাবীন