মস্কো উৎসবে ‘নির্বাণ’, লাল গালিচায় শাড়িতে মুগ্ধতা ছড়িয়েছেন অর্চি

| রবিবার , ২১ এপ্রিল, ২০২৪ at ৭:৫৯ পূর্বাহ্ণ

মস্কো আন্তজার্তিক চলচ্চিত্র উৎসবের ৪৬তম আসরে প্রতিযোগিতা করছে বাংলাদেশের সিনেমা ‘নির্বাণ’। শুক্রবার থেকে শুরু হওয়া উৎসবের উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন ‘নির্বাণ’ পরিচালক আসিফ ইসলাম ও অভিনেত্রী প্রিয়াম অর্চি। নির্মাতাঅভিনেত্রী হেঁটেছেন লাল গালিচাতেও। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তারা। সেই অভিজ্ঞতা গ্লিটজের কাছে তুলে ধরে আসিফ বলেন, এটা আমাদের জন্য দারুণ অভিজ্ঞতা। বাংলাদেশকে নিয়ে এত বড় উৎসবে আসতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। খবর বিডিনিউজের।

শুধু তাই নয়, আমাদের সিনেমা এত বড় বড় দেশের ছবির সঙ্গে প্রতিযোগিতায় লড়বে এটাও আনন্দের। লাল গালিচায় অর্চির পরনের শাড়ি অনেকের নজর কাড়ে জানিয়ে অভিনেত্রী অর্চি বলেন, শাড়ি পরার কারণে সবার সেন্টার অফ এটেনশন হয়ে গেছিলাম! এসে কথা বলছিল, প্রশংসা করছিল, ছবি তুলছিল।

তবে সবাই প্রথমে ইনডিয়ান ভাবছিল, পুরো সন্ধ্যা এটা কারেক্ট করতে করতে চলে গেল. আর ঠান্ডা অনেক! সাথে বৃষ্টিও। এমন আয়োজনে উপস্থিত থাকতে পেরে আনন্দিত আমি। সিনেমার প্রিমিয়ার শো হবে সোমবার। আনোয়ার হোসেন হোসেনের গল্প ও চিত্রনাট্যে ‘নির্বাণ’ নির্মাণ করেছেন আসিফ।

সিনেমার গল্প নিয়ে নির্মাতার ভাষ্য, ‘নির্বাণ’ মানব আবেগের একটি কাব্যিক অন্বেষণ। তিনজন ব্যক্তির শান্তি খোঁজার একটি অসাধারণ যাত্রার ছবি এটি। সিনেমায় আরও অভিনয় করেছেন ফাতেমা তুজ জোহরা, ইমরান মাহাথিসহ কয়েকজন। এর আগে উৎসবের ৪৪ তম আসরে যুবরাজ শামীমের ‘আদিম’ এবং ৪৫তম আসরে নূরুল আলম আতিক ‘পেয়ারার সুবাস’ উৎসবে নির্বাচিত ও প্রদর্শিত হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে বিজিএমইএর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
পরবর্তী নিবন্ধ১০ বছর পর লেবাননে গাইবেন আসিফ