চট্টগ্রামে বিজিএমইএর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

আজাদী প্রতিবেদন | রবিবার , ২১ এপ্রিল, ২০২৪ at ৭:৫৮ পূর্বাহ্ণ

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) চট্টগ্রাম অঞ্চলের ২০২৪২০২৬ মেয়াদের নবনির্বাচিত কমিটি সংগঠনের প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলমের নেতৃত্বে দায়িত্বভার গ্রহণ করেছেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাবেক সহসভাপতি এ এম চৌধুরী সেলিম, সাবেক পরিচালক এসএম সাজেদুল ইসলাম, ফরহাদ আব্বাস, এমডি এম মহিউদ্দিন চৌধুরী, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ তানভীর, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, সাইফ উল্লাহ মনসুর, এনামুল আজিজ চৌধুরী, এএম শফিউল করিম খোকন, মো. হাসান জ্যাকি।

বিজিএমইএর সাবেক প্রথম সহসভাপতি শাহাবুদ্দিন আহমেদ বলেন, বিগত পর্ষদ তাদের কর্ম তৎপরতা ও যোগ্য নেতৃত্বের কারণেই চট্টগ্রামে গার্মেন্টস্‌ শিল্পে শিল্পবান্ধব স্থিতাবস্থা বিরাজ করছে। তারা বিজিএমইএর সদস্যদের সেবা প্রদানে অক্লান্ত পরিশ্রম করেছেন। বর্তমান নবীন এবং প্রবীনের সমন্বয়ে গঠিত নতুন কমিটি ভবিষ্যতেও এ শিল্প মালিকদের প্রত্যশা পূরণ করতে পারবে বলে তিনি মতামত ব্যক্ত করেন।

বিজিএমইএর সাবেক প্রথম সহসভাপতি এসএম আবু তৈয়ব বলেন, অভিজ্ঞতার আলোকে বর্তমান পর্ষদের প্রতি আমাদের যথেষ্ট আস্থা আছে। গার্মেন্টস্‌্‌ সেক্টরের যে কোনো সমস্যা সমাধানে বর্তমান পর্ষদ সকল প্রচেষ্টা অব্যাহত রাখবে। ঐক্যবদ্ধ প্রচেষ্ঠার মাধ্যমে আমাদের উত্তরসুরীদের অসমাপ্ত কাজ এগিয়ে নিয়ে যাবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পুননির্বাচিত প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম তার বক্তব্যে বিদায়ী পরিচালকবৃন্দের দীর্ঘ পথ চলায় পাশে থেকে সার্বিক সহযোগিতার কথা স্মরণ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেনভবিষ্যতে তাদের লব্ধ অভিজ্ঞতা থেকে নতুন পর্ষদকে পরামর্শ দানে এগিয়ে আসবেন। নতুন সভাপতি এসএম মান্নান কচির নেতৃত্ব্বে আর্ন্তজাতিক পরিমন্ডলে এ সেক্টরের উত্তরোত্তর সমৃদ্ধিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। তিনি বর্তমান বাণিজ্যিক চ্যালেঞ্জিং বিষয়গুলি ঐক্যবদ্ধভাবে মোকাবেলার কথা দৃঢ় ভাবে ব্যক্ত করেন। তিনি তার নতুন পর্ষদের মেয়াদকালে বিজিএমইএর সম্মানিত সদস্যদের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, এসএম মান্নান কচির নেতৃত্বে সম্মিলিত পরিষদ, বিজিএমইএর ২০২৪২০২৬ মেয়াদে পরিচালনা পর্ষদের নির্বাচনে ৩৫টি পদে (ঢাকায় ২৬টি এবং চট্টগ্রামে ৯টি পদে) নিরঙ্কুশভাবে জয় লাভ করে।

পূর্ববর্তী নিবন্ধমাদকাসক্তি প্রতিরোধে সংস্কৃতি চর্চা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে
পরবর্তী নিবন্ধমস্কো উৎসবে ‘নির্বাণ’, লাল গালিচায় শাড়িতে মুগ্ধতা ছড়িয়েছেন অর্চি