রং মিশিয়ে জুস তৈরি

অবৈধ কারখানাকে লাখ টাকা জরিমানা

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৭ মে, ২০২৪ at ৮:০৫ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় অবৈধভাবে গড়ে উঠা কারখানায় ক্ষতিকর রং মিশিয়ে তৈরি করা হচ্ছে আম ও লিচুর জুস। গত রোববার সেখানে অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সাতকানিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের ছমদর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস সেখানে অভিযান চালান। অভিযানকালে রং মিশিয়ে জুস তৈরি করার সময় হাতেনাতে আটক করে পৌরসভার ছমদর পাড়ার মৃত আবদুল লতিফের পুত্র আবদুল জাব্বারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় কারখানায় থাকা সকল পণ্য জব্দ করে বিনষ্ট করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস জানান, অবৈধভাবে গড়ে উঠা কারখানায় তারা রং মিশিয়ে আম ও লিচুর জুসসহ বিভিন্ন ধরনের শিশু খাদ্য তৈরি করে আসছিল। যা মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে জুস উৎপাদনের সাথে জড়িত ব্যক্তিকে ১ লাখ টাকা জরিমানা ও কারখানার সকল পণ্য বিনষ্ট করে দেয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে বাইক টমটম সংঘর্ষ, প্রবাসীর মৃত্যু
পরবর্তী নিবন্ধমোবাইলের আলোয় শুল্কায়ন কমিটির সভা