হুমায়ূন আহমেদ ও মান্নাকে উৎসর্গ করে আসছে ‘ওমর’

| বৃহস্পতিবার , ৪ এপ্রিল, ২০২৪ at ১১:০০ পূর্বাহ্ণ

কোনো ব্যক্তিকে উৎসর্গ করে সিনেমার মুক্তির রীতি বাংলাদেশে তেমন দেখা যায় না। সেই কাজটিই করেছেন নির্মাতা মোস্তফা কামাল রাজ। এই নির্মাতা তার ঈদের সিনেমা ‘ওমর’ উৎসর্গ করেছেন কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদ এবং চিত্রনায়ক মান্নাকে; যারা চলে গেছেন অনেক বছর আগে। সোশ্যাল মিডিয়ায় সিনেমার পোস্টার শেয়ার করে নির্মাতা রাজ লিখেছেন, সব মুখোশের আড়ালে থাকে একটা চেহারা, আর চেহারার আড়ালে থাকে প্রকৃত সত্য। খবর বিডিনিউজের।

পোস্টারের ডান দিকের ওপরের অংশে নজর কাড়ে হুমায়ূন আহমেদ ও মান্নার নাম। এই দুজনকে সিনেমা উৎসর্গ করার কারণ কী, তা নিয়ে অনেকে কৌতূহল প্রকাশ করেছেন কমেন্ট বক্সে। বেশিরভাগ মানুষের প্রশ্ন, তাহলে কি ‘ওমর’ সিনেমার কাহিনীর সঙ্গে হুমায়ূন ও মান্নার জীবনের কোনো ঘটনা যুক্ত হয়েছে?বিস্তারিত না জানিয়ে রাজ বলেছেন, হুমায়ূন নাটকের গল্প ও চরিত্রগুলোর প্রতি তার সবসময় দুর্বলতা কাজ করে, যা তাকে পরবর্তী জীবনে নির্মাণে সহযোগিতা করেছে। আর মান্না অভিনীত সিনেমার অনেক সংলাপ দারুণ পছন্দের বলে জানিয়েছেন রাজ। এ সিনেমায় সেগুলোর সঙ্গে ‘একটি সংশ্লিষ্টতা’ দর্শক পাবেন বলে রাজের ভাষ্য।

ওমর’ মুক্তি পাচ্ছে আসন্ন রোজার ঈদে। সেজন্য সব প্রস্তুতি সেরে এখন প্রচার চলছে বলে জানিয়েছেন রাজ। এ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন ‘হাওয়া’, ‘দামাল’ সিনেমা দিয়ে পরিচিতি পাওয়া অভিনেতা শরিফুল রাজ। তার সঙ্গে পর্দায় দেখা যাবে কলকাতার অভিনেত্রী দর্শনা বণিককে। সিনেমার টিজারে দেখা গেছে, একেবারে ভিন্ন ধাঁচে হাজির হয়েছেন নায়কনায়িকা; আছে রহস্যসাসপেন্স। রাজ ও দর্শানা ছাড়াও অভিনয় করেছেন নাসিরউদ্দিন খান, শহীদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী, ফজলুর রহমান বাবু। সিনেমাটি প্রযোজনা করেছে মাস্টার কমিউনিকেশন।

পূর্ববর্তী নিবন্ধজাতীয় চলচ্চিত্র দিবসে আয়োজন
পরবর্তী নিবন্ধসৃজিতের স্ত্রীর পরিচয়ের সুবিধার চেয়ে অসুবিধাই বেশি : মিথিলা