হাটহাজারীতে সাত বসতঘর ও দুই হাজার মুরগির বাচ্চা পুড়ে ছাই

পৃথক তিন অগ্নিকাণ্ড

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ১৯ মার্চ, ২০২১ at ৬:২৯ পূর্বাহ্ণ

হাটহাজারীতে পৃথক তিনটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। উপজেলার শিকারপুর, পৌরসভার আলীপুর এবং ফরহাদাবাদের উদালিয়া গ্রামে গতকাল বৃহস্পতিবার এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পৃথক তিনটি অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৪০ লক্ষাধিক টাকা হবে বলে ধারণা করা হচ্ছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট ও অজ্ঞাত স্থান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।
সংবাদ পেয়ে কালুরঘাট ফায়ার সার্ভিস এবং হাটহাজারী ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে দুই স্থানে আগুন নিয়ন্ত্রণে আনে। ফরহাদাবাদের উদালিয়া এলাকায় স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার উপজেলার ১৪নং শিকারপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হাসি মোহাম্মদ তালুকদারের বাড়িতে দুপুরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। এতে উক্ত বাড়ির নূর মোহাম্মদ মেম্বার, নূরুল ইসলাম, আকতার বেগম ও শিমু আকতারের চার পরিবারের বসতঘরসহ ঘরে রক্ষিত যাবতীয় মালামাল, ভোটার আইডি কার্ড, জায়গা জমির দলিল, শিক্ষার্থীদের সনদপত্র আগুনে পুড়ে যায়। সংবাদ পেয়ে কালুরঘাট থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কালুরঘাট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা অতিশ চাকমা ও শিকারপুর ইউনিয়নের মেম্বার যথাক্রমে জাহাঙ্গীর আলম ও লোকমান হাকিম অগ্নিকাণ্ডের ঘটনা নিশ্চিত করেছেন।
এদিকে হাটহাজারী পৌরসভার আলিপুর এলাকায় রাসেলের একটি মুরগীর খামারে বিকাল বেলায় অগ্নিকাণ্ডে খামারের ২ হাজার মুরগির বাচ্চা অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। সংবাদ পেয়ে হাটহাজারী থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
মুরগির খামারে অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। তবে হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান অগ্নিকাণ্ডের ঘটনা নিশ্চিত করেছেন। তবে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। অপরদিকে হাটহাজারীর ১নং ফরহাদাবাদ ইউনিয়নের উদালিয়া গ্রামের সেয়ান বাড়িতে বৃহস্পতিবার রাতে অগ্নিকাণ্ডে তিন পরিবারের বসতঘরসহ ঘরে রক্ষিত যাবতীয় মালামাল মুহূর্তে পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন- জাকির আলম মানিক, খায়রুল বশর ও আবু ইউসুফ। এতে ক্ষয়

পূর্ববর্তী নিবন্ধপাঁচলাইশ থানা ছাত্রলীগের খাবার ও বই বিতরণ
পরবর্তী নিবন্ধদাড়ি থাকায় চাকরি না দেয়ায় আড়ং কর্তৃপক্ষকে ক্ষমা চাইতে হবে —————————— বাবুনগরী