উপজেলা নির্বাচনে দলীয়ভাবে অংশ নেবে না বিএসপি

আলোচনা সভায় সৈয়দ সাইফুদ্দীন

| শনিবার , ৪ মে, ২০২৪ at ১০:৫৫ পূর্বাহ্ণ

বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) জাতীয় স্থায়ী পরিষদের এক সভা গতকাল শুক্রবার বিকেলে ঢাকায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএসপি চেয়ারম্যান শাহ্‌জাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী। সভা পরিচালনা করেন পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাড. মো. আব্দুল আজিজ সরকার।

সভায় আগামী ১৪ মে ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরীফে পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভা আহ্বান করার বিষয়ে সিদ্ধান্ত হয়। উপজেলা নির্বাচন সম্পর্কে সভায় বিএসপি চেয়ারম্যান বলেন, উপজেলা নির্বাচন বা স্থানীয় সরকার নির্বাচনে বরাবরই বিএসপি দলীয় প্রতীকে অংশগ্রহণের বিরুদ্ধে। তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচন অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতা মূলক করতে বিএসপি দলীয়ভাবে অংশগ্রহণ না করলেও পার্টির নেতৃবৃন্দদের মধ্যে যারা অংশগ্রহণ করতে চান তাদের ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা নেই।

উপজেলা নির্বাচনে প্রার্থীর জামানত দশ হাজার টাকা থেকে এক লাখ টাকা করায় সভায় ক্ষোভ প্রকাশ করা হয়। বিএসপি চেয়ারম্যান বলেন, নির্বাচন কমিশনের এই উদ্যোগ কেবল দুর্নীতিবাজ ও কালো টাকার মালিকদেরকেই উৎসাহিত করবে। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত ছোট রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশগ্রহণেরও প্রতিবন্ধকতা বলে তিনি মন্তব্য করেন। সভায় উপজেলা নির্বাচনে জামানত বর্তমান পরিস্থিতির আলোকে ২০ হাজার টাকার মধ্যে রাখার দাবি জানানো হয়। সভায় উপস্থিত ছিলেন বিএসপি জাতীয় স্থায়ী পরিষদ সদস্য সাবেক এসপি মো. আবুল কালাম আজাদ, মো. মনির হোসেন, মো. সামসুল আলম বকুল, মো. সাইফুল ইসলাম, মো. ইব্রাহিম মিয়া, মিরানা জাফরীন চৌধুরী, সীমা আক্তার প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজনগণের ক্ষমতা ফিরিয়ে আনতে বিএনপির সংগ্রাম অব্যাহত থাকবে
পরবর্তী নিবন্ধআজ পটিয়ায় সাহিত্যবিশারদ স্মরণানুষ্ঠান