হাটহাজারীতে ভুয়া ডাক্তারকে লাখ টাকা অর্থদণ্ড

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২২ ডিসেম্বর, ২০২২ at ৭:১১ পূর্বাহ্ণ

হাটহাজারী উপজেলা প্রশাসন ভ্রাম্যমান অভিযান পরিচালনা করে আবদুল হালিম নামে এক ভুয়া ডাক্তার এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন। গত মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের লালিয়ারহাটস্থ মিস্ত্রি ঘাটায় অভিযান পরিচালনা করা হয়। তিনি স্থানীয় মাঝির পাড়ার মৃত মুকবুল আহাম্মদের পুত্র।

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম জানান, ভুক্তভোগী এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার দিবাগত রাতে চিকনদন্ডী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করে আবদুল হালিম নামে এক ভুয়া ডাক্তারকে আটক করা হয়।

ডিগ্রিবিহীন, বিনা প্রশিক্ষণ ও বিনা অনুমতিতে শল্য চিকিৎসা প্রদান করার অপরাধে ভুয়া ডাক্তার আবদুল হালিম পিতা. মৃত মকবুল আহমদ সাং মাঝির পাড়া, মিস্ত্রিঘাটা, লালিয়াটহাট এক লক্ষ টাকা জরিমানা করা হয়। অভিযানে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের ডা. ইহাব সহযোগিতা করেন।

জিজ্ঞাসাবাদে অভিযুক্ত হালিম জানান, তিনি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত পড়াশোনা করেন এবং পরে আধ্যাত্মিকভাবে এই চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানেন। তিনি জানান, তিনি নাকের পলিপ ও আঁচিল খুব অল্প সময়ের মধ্যেই সারিয়ে তুলতে পারেন।

উল্লেখ্য, ভুক্তভোগী একজনের অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়, পরে সত্যতা পাওয়ায় মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ- ১৯৮২ মোতাবেক উল্লিখিত দন্ড আরোপ করা হয়। পাশাপাশি তার চেম্বারটি বন্ধ করে ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য আফসারকে মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধমা বাবা হচ্ছেন শিশুর প্রথম শিক্ষক
পরবর্তী নিবন্ধসৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর ওরশ উপলক্ষে প্রশাসনিক সমন্বয় সভা