স্টেশন রোডে ব্যানার টাঙিয়ে মুসল্লিদের ক্ষোভ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৫:২৩ পূর্বাহ্ণ

অসামাজিক কার্যকলাপ বন্ধে নগরীর কোতোয়ালী থানা এলাকার ১৮টি আবাসিক হোটেলের লাইসেন্স বাতিলের আবেদন এক বছরেও আলোর মুখ দেখেনি। কোতোয়ালী থানার তৎকালীন অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল কবীর অসামাজিক কার্যকলাপের অভিযোগে লাইসেন্স বাতিল চেয়ে গত ২০২৩ সালের ৭ জুলাই জেলা প্রশাসকের কাছে আবেদনটি করেছিলেন। হোটেলগুলো হলোহোটেল গনি, গেইটওয়ে আবাসিক, হোটেল গেস্ট ইন, মেট্রো ইন, ইকবাল বোর্ডিং ও হোটেল ঢাকা আবাসিক, জহুর হকার্স মার্কেটের পাশে লয়েল রোডে হোটেল দরবার আবাসিক ও হোটেল আদর আবাসিক, ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকার হোটেল নেভাল আবাসিক ও হোটেল কর্ণফুলী আবাসিক, নন্দনকানন শিক্ষা অফিসের পাশে হোটেল মুসলিম আবাসিক ও হোটেল বিরাজ, বিআরটিসি এলাকার হোটেল সিলভার ইন ও হোটেল হিলটাউন আবাসিক, পুরাতন গির্জা সড়কের হোটেল লুসাই ইন, কে সি দে সড়কের হোটেল সাউদিয়া, লালদীঘির পাড় এলাকার হোটেল এস নাইট (সুপার হেস্ট হাউস) এবং রঙ্গম কনভেনশন হল এলাকার হোটেল ক্যামেলিয়া (হোটেল সম্রাট)। বর্তমানে এসব হোটেলকে ঘিরে পতিতা, খদ্দের ও দালালদের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে কোতোয়ালী থানার স্টেশন রোড এলাকার জামে মসজিদের পাশের একাধিক আবাসিক হোটেল এখন পতিতাদের স্বর্গরাজ্য। যদিও সংশ্লিষ্ট থানার ওসি বলছেন, প্রতিদিনই এসব বন্ধে অভিযান পরিচালিত হয়। তবে স্থানীয় ও মুসল্লিরা বলছেন, সংশ্লিষ্ট পুলিশকে মাসোহারা দিয়ে পতিতাবৃত্তির সুযোগ করে দিচ্ছে আবাসিক হোটেলগুলো।

সমপ্রতি পতিতা ও খদ্দের ও দালালদের উপদ্রবে অতিষ্ঠ স্টেশন রোড জামে মসজিদের মুসল্লিরা প্রশাসনের সহযোগিতা চেয়ে জায়গায় জায়গায় ব্যানার টাঙিয়ে দিয়েছেন। একাধিক মুসল্লি ক্ষোভ প্রকাশ করে বলেন, এই রমজান মাসে স্টেশন রোডে সিংহভাগ আবাসিক হোটেলে পতিতা ও খদ্দেরদের উৎপাত উদ্বেগজনকভাবে বেড়ে গেছে। পুরাতন রেলওয়ে স্টেশন ও চৈতন্য গলি কবরস্থানের সামনে ভাসমান পতিতার সংখ্যাও দিন দিন বেড়ে চলেছে। আর এসব ডিঙ্গিয়ে প্রতিদিন পাঁচ ওয়াক্ত মুসল্লিদের নামাজ আদায় করতে যেতে হচ্ছে মসজিদে। রাতে তারাবির নামাজের আগে ও পরে এসব বিষয় আরো বেশি বিব্রতকর হয়ে উঠে।

এসব বিষয়ে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ এসএম ওবায়েদুল হক বলেন, আমরা প্রতিনিয়ত এসব আবাসিক হোটেলে অভিযান পরিচালনা করছি, প্রায় সেখান থেকে অনেককে আটক করে কোর্টে চালানও দিচ্ছি। স্টেশন রোড জামে মসজিদ মুসল্লিদের অভিযোগের বিষয়ে তিনি দ্রুত পদক্ষেপ নেবেন বলেও জানান।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন নোট পাওয়া যাবে যেসব ব্যাংকে
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় রাতের আঁধারে তিনটি সেগুন গাছ চুরি