রাঙ্গুনিয়ায় রাতের আঁধারে তিনটি সেগুন গাছ চুরি

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৫:২৩ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় রাতের আঁধারে মূল্যবান সেগুন গাছ চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল। গত বুধবার রাতে ইছামতি রেঞ্জের আওতাধীন রাঙ্গুনিয়ার ঠান্ডাছড়ি হাকিম নগর এলাকার রক্ষিত বনাঞ্চল থেকে তিনটি বিশালাকৃতির সেগুন গাছ কেটে ফেলে। অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে বনবিভাগের লোকজন কেটে ফেলা গাছ দেখলেও জব্দ করে গাছগুলো উদ্ধার করতে পারেনি। অভিযোগ উঠেছে তারা কৌশলে গাছগুলো নিয়ে যেতে দুর্বৃত্তদের সহায়তা করেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার বলেন, গাছগুলো কেটে নিয়ে ফেলার অভিযোগ পেয়েই বিষয়টি আমি বনবিভাগকে অবহিত করি। বনবিভাগের আজিজ এবং শামীম নামে দুইজন কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে কেটে ফেলা গাছগুলো দেখতে পায় কিন্তু জব্দ করে নিয়ে যায়নি। অন্যদিকে তাদের চলে যাওয়ার সুযোগে দুর্বৃত্তরা গাছগুলো নিয়ে পালিয়ে যায়। বিষয়টা দুঃখজনক।

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, এভাবে ইছামতী রেঞ্জের বিভিন্ন বনাঞ্চল থেকে দীর্ঘদিন ধরে মূল্যবান গাছ কেটে সাবাড় করছে দুর্বৃত্তরা। এতে বনবিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তারা জড়িত থাকার অভিযোগ করেন স্থানীয়রা। এমনকি দীর্ঘদিন ধরে ঘর বেঁধে বনের জায়গায় বসবাসকারীরা ঘর মেরামত কিংবা নির্মাণ করতে গেলেই তাদের কাছ থেকে মোটা অংকের মাসোহারা আদায় করেন এবং না পেলে বনের মামলা খেতে হয়।

এই ব্যাপারে ইছামতী রেঞ্জ কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, গাছগুলো উদ্ধারের চেষ্টা চলছে। গাছ কাটার সঙ্গে যারা জড়িত তাদের ব্যাপারে তথ্য সংগ্রহ করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধস্টেশন রোডে ব্যানার টাঙিয়ে মুসল্লিদের ক্ষোভ
পরবর্তী নিবন্ধতিন সেকেন্ডেই মোটর সাইকেল চুরি