তিন সেকেন্ডেই মোটর সাইকেল চুরি

পটিয়ায় ১১ চোরাই মোটরসাইকেলসহ চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৫:২৫ পূর্বাহ্ণ

পটিয়ায় ১১টি চোরাই মোটরসাইকেল ও মাস্টার কীসহ আন্তঃজেলা চোর চক্রের ৮ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার থানার একদল পুলিশ চকরিয়া, রামু, পটিয়া ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের ৮ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করে। তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলায় অভিনব কায়দায় বিভিন্ন মোটরসাইকেল চুরি করে বিভিন্ন শোরুমে বিক্রি করে আসছিল।

চোর চক্রের এ সদস্যরা মোটরসাইকেল এর মাস্টার কী (চাবি) মাধ্যমে অভিনব কায়দায় মাত্র ৩/৪ সেকেন্ডের মধ্যেই সুযোগ বুঝে মোটরসাইকেল চুরি করে পালিয়ে যেতে সক্ষম বলে পুলিশের সামনে গণমাধ্যমকর্মীদের জানান চক্রের অন্যতম মূল হোতা রাসেল।

গ্রেপ্তারকৃত চোর চক্রের সদস্যরা হলো, পটিয়া থানার হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন গ্রামের মৃত নুরুল আলমের ছেলে ৯ মামলার আসামি হুমায়ন কবির প্রকাশ মো. শরীফ প্রকাশ রাসেল প্রকাশ বাঁচা (৩২), হাটহাজারী থানার চৌধুরী হাট আচার্য পাড়ার নুর হোসেনের ছেলে মো. সাকিব (২৪), পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের নয়াহাট এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে মো. খোরশেদ আলম (২৭), একই উপজেলার ভাটিখাইন ইউনিয়নের জাফর চেয়ারম্যানের বাড়ির মো. মীর কাশেমের ছেলে মেহেদী হাসান (২৪), চকরিয়া ফাঁসিয়াখালী ইউনিয়নের ফকিরহাট খোলা এলাকার মো. এনামুল হকের ছেলে মো. আলমগীর প্রকাশ বাবলু (২৬), ফাঁসিয়াখালী ইউনিয়নের রাজারবিল গুরা মিয়া বাড়ির গুরা মিয়ার ছেলে শাহাদাত হোসেন প্রকাশ পুতু (২৫), শাহারবিল ইউনিয়নের রামপুর শাহারবিল আবুল কাশেম বাড়ির আবুল কাশেমের ছেলে মো. মিরাজ (২৬) ও ফুলতলা নুরুল আমিনের ছেলে মো. হানিফ (২৭)। আসামিদের দেখানো ও স্বীকারোক্তি মতে তাদের হেফাজত থেকে ১ মাস্টার কী, বিভিন্ন রংয়ের ১১ টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

এ বিষয়ে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, পটিয়ায় দীর্ঘদিন ধরে বিভিন্ন মোটরসাইকেল চুরির অভিযোগ পাওয়া যাচ্ছিল। এর সূত্রধরে পটিয়া থানার একটি টিম কাজ করে যাচ্ছিল। অবশেষে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের ৮ সদস্যকে ১১টি মোটরসাইকেল ও একটি মাস্টার কী’সহ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। ধৃত আসামিদের আদালতে সোপর্দ করা হয় বলে জানিয়ে তিনি আরো বলেন, এ ঘটনার সাথে আরো যারা যেভাবে জড়িত রয়েছে তাদের আইনের আওতায় আনা হবে। পটিয়ায় কোন ধরণের কিশোর গ্যাং চক্র, অবৈধ মাটি কাটা ও গরু চোরসহ যে কোন ধরণের অপরাধ নির্মূলে পুলিশ সবসময় তৎপর থাকবে।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় রাতের আঁধারে তিনটি সেগুন গাছ চুরি
পরবর্তী নিবন্ধসাড়ে ৬ ঘণ্টার অভিযানে অপহৃত ১০ জন উদ্ধার