সাড়ে ৬ ঘণ্টার অভিযানে অপহৃত ১০ জন উদ্ধার

টেকনাফের দুর্গম পাহাড়

টেকনাফ প্রতিনিধি | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৫:২৫ পূর্বাহ্ণ

টেকনাফে গত দুইদিনে পাহাড়ি এলাকা থেকে অপহৃত ১০ জনকে উদ্ধার করা হয়েছে। দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টার অভিযানে গত বুধবার রাত সাড়ে ১২টায় টেকনাফের জাহাজপুরা পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করে পুলিশ। তবে এসময় অপহরণকারী চক্রের কাউকে ধরা সম্ভব হয়নি।

টেকনাফ মডেল থানার ওসি মুহাম্মদ ওসমান গণি বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারী চক্রের অবস্থান শনাক্ত করা হয়। এরপর বুধবার সন্ধ্যা ৬টা থেকে টেকনাফ থানা, হোয়াইক্যং ও বাহারছড়া ফাঁড়ির ৫০ জন পুলিশ একযোগে টেকনাফের জাহাজপুরা পাহাড়ে অভিযান শুরু করে। পাশাপাশি অভিযানে যোগ দেয় র‌্যাব সদস্যরাও। অভিযানের এক পর্যায়ে পুরো পাহাড়টি ঘিরে ফেলা হয়। তারপর রাতে সাড়ে ১২টার দিকে অভিযানের মুখে অপহৃত ১০ জনকে পাহাড়ে ছেড়ে দিয়ে পালিয়ে যায় অপহরণকারী চক্রটি। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে মুক্তিপণের বিনিময়ে অপহৃত ১০ জনকে ছেড়ে দেয়া হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও রেকর্ড ছড়িয়ে পড়েছে। এ ব্যাপারে মুহাম্মদ ওসমান গণি বলেন, পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত ১০ জনকে অক্ষত অবস্থা উদ্ধার করেছি। মুক্তিপণের বিষয়টি পুলিশ অবহিত নয়। অপহৃতদের পরিবারের সদস্যরা কোনো তথ্য দেয় না। এমনকি একাধিকবার চেষ্টার পরও তারা লিখিত অভিযোগ দিচ্ছে না। স্বজনরা তথ্য না দেয়ায় পুলিশকে কাজ করতে গিয়ে প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়। তিনি আরও বলেন, এখন তাদের পরিবার কাউকে টাকা দিলে সেটা তো আমাদেরকে (পুলিশ) জানায়ও না। তবে সবকিছু মাথায় নিয়ে অপহরণকারীদের চিহ্নিত করে তাদেরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাশি উদ্ধার হওয়া ১০ জনের কাছে তথ্য সংগ্রহ করা হবে। রাতেই উদ্ধার হওয়াদের প্রাথমিক চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতিন সেকেন্ডেই মোটর সাইকেল চুরি
পরবর্তী নিবন্ধছয় প্রধানসহ কিশোর গ্যাংয়ের ৩৩ জন সক্রিয় সদস্য গ্রেপ্তার