সুস্থ সংস্কৃতি চর্চায় গড়ে ওঠে সুন্দর সমাজ

অদিতি সংগীত নিকেতনের বর্ষপূর্তি

| শুক্রবার , ২৫ মার্চ, ২০২২ at ৮:০৬ পূর্বাহ্ণ

অদিতি সংগীত নিকেতনের একবিংশ বর্ষপূর্তি উপলক্ষে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে তিনদিনব্যাপী বসন্ত উৎসব ১৪২৮। গতকাল বুধবার প্রতিষ্ঠানটির মিতা হক মঞ্চে প্রতিষ্ঠাতা টুনটু দাশ বিজয়ের সভাপতিত্বে পায়রা উড়িয়ে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহাফুজা আক্তার। এতে প্রধান অতিথি ছিলেন চসিক সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন।
২য় অধিবেশন গুনীজন সংবর্ধনায় সংগঠনের সভাপতি আবিদা আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কনফিডেন্স সিমেন্ট লি. এর ভাইস চেয়ারম্যান লায়ন রূপম কিশোর বড়ুয়া। প্রধান আলোচক ছিলেন উপ পুলিশ কমিশনার (পশ্চিম) আবদুল ওয়ারিশ। বিশেষ অতিথি ছিলেন আগ্রাবাদ মহিলা কলেজের অধ্যক্ষ কৃষ্ণ কুমার দত্ত। অনুষ্ঠানে হ্যাপী আচার্য ও লিংকন দাশের সঞ্চলনায় গুনীজন সংবর্ধনায় সংবর্ধিত করা হয় চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশকে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রকৌশলী কৃষ্ণ ভজন আচার্য্য, যামিনী দে, সুবাস দাশ, সবিতা বিশ্বাস, সুবাস দে, সংগঠনের উপদেষ্ঠা রাখাল চন্দ্র দাশ।
বক্তরা বলেন, অদিতি এই অঞ্চলে দীর্ঘ ২১ বছর সাংস্কৃতিক কার্যক্রম চালিয়ে প্রতিষ্ঠানকে যেমন সমৃদ্ধ করেছে তেমনি এলাকাটি হয়েছে সমৃদ্ধময়। সংস্কৃতি চর্চা মানুষের মনকে যেমন বিকশিত করে, তেমনি সন্তানদের গড়ে তোলে প্রকৃত মানুষ হিসাবে। সুস্থ সংস্কৃতি চর্চায় গড়ে ওঠে সুন্দর সমাজ। বাংলাদেশের মানুষ যদি তাদের সন্তানকে সংস্কৃতি চর্চাই নিয়োজিত রাখে তাহলে দেশ পাবে প্রকৃত দেশ প্রেমিক।
প্রতি বছর কাট্টলী সিটি কর্পোরেশন বালিকা বিদ্যালয় ও কলেজ মাঠে মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হয় বর্ষপূর্তি অনুষ্ঠান। কিন্তু কর্তৃপক্ষ এ বছর সেখানে অনুষ্ঠান করতে দেয়নি। এ ঘটনাকে বক্তারা দুঃখজনক বলে আগামী বছর থেকে যেন মুক্ত মঞ্চে বসন্ত উৎসব করা যায় সেজন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।
আজ গণহত্যা দিবস উপলক্ষে উপস্থিত বক্তৃতা ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আইইবি চট্টগ্রাম কেন্দ্রর চেয়ারম্যান প্রবীর কুমার সেন। প্রধান আলোচক থাকবেন চট্টগ্রাম মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফ্‌ফর আহমেদ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশহীদদের প্রতি ফোঁটা রক্তের সমন্বয়ে সংবিধান প্রণীত
পরবর্তী নিবন্ধনগরে মানবসৃষ্ট সমস্যা নিরসনে ব্যক্তি পর্যায়ে উদ্যোগী হতে হবে