সুপ্রিম কোর্ট বারের সভায় হট্টগোল

একাংশের নতুন সভাপতি ঘোষণা

| বুধবার , ৫ মে, ২০২১ at ১০:১৭ পূর্বাহ্ণ

সভাপতি আবদুল মতিন খসরুর শূন্য পদ পূরণে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হল আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীদের হট্টগোলের মধ্যে। সভা শেষে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা ঘোষণা দিয়েছে, এই বিশেষ সাধারণ সভায় কণ্ঠভোটে সাবেক সভাপতি এম আমিন উদ্দিন ফের সভাপতি নির্বাচিত হয়েছেন। অন্যদিকে বিএনপি সমর্থক আইনজীবীদের পক্ষে সমিতির সাধারণ সম্পাদক বলেছেন, সভা করার মতো পরিবেশ-পরিস্থিতি না থাকায় বিশেষ সাধারণ সভা মুলতবি করা হয়েছে। খবর বিডিনিউজের। গত ১০-১১ মার্চ সুপ্রিম কোর্টের আইনজীবীদের ভোটে সমিতির সভাপতি নির্বাচিত হন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু। আর রুহুল কুদ্দুস কাজল টানা দ্বিতীয়বার সম্পাদক নির্বাচিত হন।
নির্বাচনে সমিতির মোট ১৪টি পদের মধ্যে আটটি পদে জয়ী হন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ‘সাদা প্যানেল’র প্রার্থীরা। সভাপতি, সহ-সভাপতি, সহ-সম্পাদক, কোষাধ্যক্ষ ও চারজন সদস্য নির্বাচিত হন এ প্যানেল থেকে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নীল প্যানেল’র প্রার্থীরা বিজয়ী হন ছয়টি পদে। সম্পাদক, সহ-সভাপতি, সহ-সম্পাদক ও তিনটি সদস্য পদ পান তারা।
গত ১২ এপ্রিল নির্বাচিত কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করা হয়। করোনাভাইরাসে আক্রান্ত মতি খসরু হাসপাতালে থেকে দায়িত্ব নেওয়ার পর গত ১৪ এপ্রিল মারা যান। এরপর সমিতির গঠনতন্ত্রের ১৬ অনুচ্ছেদ উল্লেখ করে সভাপতির শূন্যপদ পূরণের করণীয় নির্ধারণ করতে গত ২৭ এপ্রিল বিশেষ সাধারণ সভা আহ্‌বান করেন সম্পাদক কাজল।

পূর্ববর্তী নিবন্ধপ্রবাহ
পরবর্তী নিবন্ধরাঙামাটিতে অস্ত্রসহ জেএসএস সদস্য আটক