সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সংহতি প্রকাশ

চট্টগ্রাম আইনজীবী সমিতি

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ সেপ্টেম্বর, ২০২১ at ৬:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির স্বাভাবিক কার্যক্রমে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে অনাকাঙ্ক্ষিত হস্তক্ষেপ করা হচ্ছে উল্লেখ করে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল কুদ্দুস (কাজল) গতকাল এক বিবৃতিতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাথে সংহতি প্রকাশ করেছেন। তিনি বলেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ১২৮ বছরের ঐতিহ্যবাহী একটি পেশাজীবী সংগঠন। সমিতির প্রতিটি সদস্য বিজ্ঞ জন । সামাজিক ও পেশাগত দায়বদ্ধতা থেকে এ মহান পেশা পরিচালনা করে আসছেন সমিতির সদস্যরা । দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং নাগরিকদের মৌলিক মানবাধিকার রক্ষায় আইনজীবীরা অগ্রণী ভূমিকা পালন করে থাকেন । আর এ দায়িত্ব পালনে সকল পক্ষ, বিশেষ করে স্থানীয় প্রশাসন, স্থানীয় আইনজীবী সমিতিকে সহযোগিতা করবেন, এটাই কাম্য।
অথচ সমপ্রতি চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির স্বাভাবিক কার্যক্রমে অনাকাক্সিখত হস্তক্ষেপ করা হয়েছে। ফলে সমিতির কার্যক্রম বাধাগ্রস্ত হয়েছে। এতে তিনি উদ্বেগ প্রকাশ করেন।
তিনি বলেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনের মাধ্যমে সামপ্রতিক ঘটনার বিস্তারিত বর্ণনা করেছেন। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বক্তব্যের সঙ্গে পুরোপুরি একমত হয়ে সংহতি প্রকাশ করেছে।
তিনি চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির স্বাভাবিক কার্যক্রমের পথে আরোপিত সকল বাধা অপসারণের আহ্বান জানান। সমিতির সদস্যগণ যেন সম্মানের সঙ্গে মহান পেশা পরিচালনা করতে পারেন সেটি সুনিশ্চিত করার দাবি জানান।

পূর্ববর্তী নিবন্ধ৭০ শতাংশের মধ্যে অকার্যকর
পরবর্তী নিবন্ধপরিবেশ ছাড়পত্র বিষয়ে আইনজীবী সমিতির বক্তব্য