সীতাকুণ্ডে শিব চতুর্দশী মেলার প্রস্তুতি

| শুক্রবার , ১৩ জানুয়ারি, ২০২৩ at ১১:১৪ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শিব চতুর্দশী মেলা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সীতাকুণ্ড উপজেলা পরিষদ মিলনায়তনে আগামী ১৭ থেকে ২০ ফেব্রুয়ারি শিব চতুর্দশী মেলা এবং ৬ ও ৭ মার্চ দোল পূর্ণিমা মেলা উপলক্ষে কার্যনির্বাহী কমিটির প্রস্ততিমূলক সভাটি অনুষ্ঠিত হয়।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও মেলা কমিটির সভাপতি মো. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল কান্তি শর্মার পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোফায়েল আহমেদ, সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল, সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুহাম্মদ ইউসুফ খাঁন, সীতাকুণ্ড সদর বাজার কমিটির সভাপতি রেজাউল করিম বাহার, সাধারণ সম্পাদক বেলাল হোসেন, মেলা কমিটির অতিরিক্ত সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র দে, পৌর কাউন্সিলর দিদারুল আলম এ্যাপোলো, উপজেলার আনসার বিডিপি ফেরদৌস আরা, শমীর কান্তি শর্মা, প্রেমদাশ, অমৃত কুমার নাথ, তপন চন্দ্র দে প্রমুখ।

মেলার আয়োজকরা ধারণা করছেন দশ-বিদেশের প্রায় ২০ লাখ পুণ্যার্থী- তীর্থযাত্রীদের আগমন ঘটবে এ মেলায়। মেলায় আগত তীর্থযাত্রীদের নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নিশ্চিতে যেন কোনরূপ অপ্রীতিকর অনাকাঙ্ক্ষিত সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনী- এমনটি সুস্পষ্ট ঘোষণা দেন, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শাহাদাত হোসেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমা ছিলেন যাত্রী, মেট্রোরেল স্টেশনে জন্ম হল শিশুর
পরবর্তী নিবন্ধআন্দোলন সংগ্রামে শামসুল আলমের অবদান স্মরণীয় হয়ে থাকবে