সিআইইউতে বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা

বুদ্ধিবৃত্তিক নেতৃত্বের পথ ধরে এগিয়ে যাওয়ার আহ্বান

আজাদী অনলাইন | সোমবার , ১৪ ডিসেম্বর, ২০২০ at ৩:২৪ অপরাহ্ণ

শহীদ বুদ্ধিজীবী দিবসে তরুণ প্রজন্মকে বুদ্ধিবৃত্তিক নেতৃত্বের দেখানো পথ ধরে এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেছেন, যে প্রজন্ম গড়ে উঠছে কিংবা যাদের হাত ধরে আগামি দিনের বাংলাদেশ প্রতিষ্ঠা পাবে, তাদের চিন্তা, মননে দেশপ্রেম, আদর্শ আর মূল্যবোধ সৃষ্টির কোনো বিকল্প নেই। জাতির শ্রেষ্ঠ সন্তানদের আত্মত্যাগ কখনই ভোলার নয়।

সোমবার (১৪ ডিসেম্বর) সকালে শহীদ বুদ্ধিজীবী দিবসের ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। এই সময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্স এর ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের ডিন ড. নাঈম আবদুল্লাহ, স্কুল অব ল’র উপদেষ্টা অধ্যাপক মো. জাকির হোসেন, সহকারি ডিন মোহাম্মদ আকতারুল আলম চৌধুরী ও স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. আসিফ ইকবাল।

তারা জানান, যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন হয়েছিল, সে লক্ষ্য বাস্তবায়ন করা এখন আমাদের বড় চ্যালেঞ্জ। অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক সুখী-সমৃদ্ধ একটি দেশ সবার প্রত্যাশা।

অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস নিয়ে নিজেদের ভাবনার কথা তুলে ধরেন সিআইইউর এইচআরএম বিভাগের প্রধান অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, ইংরেজি বিভাগের প্রধান রিফাত তাসনীম, প্রভাষক আশিকুর রহমান, নসিহ উল ওয়াদুদ আলম, ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস শাখার পরিচালক সুব্রত গুপ্ত এফসিএ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৯৩ জন
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের ৪ সাংবাদিকসহ ৭ জনকে আত্মসমর্পণের নির্দেশ