সাজেকে সুইমিংপুল সিলগালা, ২ লাখ টাকা জরিমানা

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ এপ্রিল, ২০২৪ at ১০:৪৯ পূর্বাহ্ণ

হাইকোর্টে রিটের পর রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে পাহাড় কেটে সুইমিংপুল তৈরি করায় ‘মেঘপল্লী রিসোর্ট’কে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে অনির্দিষ্টকালের জন্য সুইমিংপুলটি সিলগালা করে বন্ধ ঘোষণা করা হয়েছে।

গতকাল বুধবার সকাল ১১টায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে রিসোর্ট মালিক শাহ আলমকে ২ লাখ টাকা জরিমানা করেন। একই সঙ্গে সুইমিংপুল বন্ধ ঘোষণা করে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার বলেন, পাহাড় কেটে সুইমিংপুল তৈরি বন্ধে মহামান্য হাইকোর্টের রিট আদেশ আমরা পেয়েছি। তাই আইনশঙ্খলারক্ষাকারী বাহিনীর সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে মহামান্য হাইকোর্টের আদেশ বাস্তবায়ন করা হয়েছে। প্রসঙ্গত, এর আগে মঙ্গলবার সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদন যুক্ত করে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিচ ফর বাংলাদেশ (এইচআরপিবি) হাইকোর্টে এই রিট আবেদন করে। আবেদনের পক্ষে শুনানি করেন এইচআরপিবি’র চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ। হাইকোর্টে রিটের পর গতকাল বুধবার সুইমিংপুল বন্ধ ঘোষণা করে দেয় স্থানীয় প্রশাসন।

পূর্ববর্তী নিবন্ধটাইগারপাসে শতবর্ষী গাছ কাটার পরিকল্পনা বন্ধের দাবি
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন