সাংবাদিকরাই পারেন সমাজের পরিবর্তন আনতে

আমিরাতে বাংলাদেশী গণমাধ্যমকর্মীদের মিলন মেলায় কনসাল জামাল হোসাইন

| সোমবার , ৩ জানুয়ারি, ২০২২ at ৮:৪৪ অপরাহ্ণ

নতুন বছরের সূচনায় সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশী গণমাধ্যমকর্মীরা ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন একখণ্ড বাংলাদেশকে। ‘আমরা বাংলাদেশী গণমাধ্যমকর্মী’ এই আহ্বানে স্বতঃস্ফূর্তভাবে হাজির হয়েছিলেন আমিরাতের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা প্রিন্ট, ইলেকট্রনিক্স এবং অনলাইন মিডিয়ার এক ঝাঁক কলম সৈনিক।

শারজাহর একটি রেস্তোরাঁর প্রান্তরে গতকাল রবিবার (২ জানুয়ারি) বিকালে এ কলম সৈনিকদের মাতৃভূমির গৌরব গাঁথা শোনার সারথি হয়েছিলেন প্রধান অতিথি বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসাইন।

অনুষ্ঠানে কনসাল জেনারেল বিএম জামাল হোসাইন বলেন, “সাংবাদিকরাই পারেন সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজের পরিবর্তন আনতে। এ জন্য সাংবাদিকদের মেধা আর পেশাগতদায়িত্ব পালনে সচেষ্ট থাকতে হবে।”

এ সময় তিনি অপসাংবাদিকতাকে নিরুৎসাহিত করতে সকলের প্রতি আহ্বান জানান।

দুপুর ১২টা থেকে গণমাধ্যমকর্মীরা লাল টি-শার্ট পরে মিলন মেলায় হাজির হয়েছিলেন। দুপুর দুইটায় যখন সবুজ পাঞ্জাবি পরে কনসাল জেনারেল বি এম জামাল হোসাইন অনুষ্ঠানস্থলে আসেন তখন লাল-সবুজের মিশ্রণ ঘটে।

নানারকম প্রতিযোগিতার পাশাপাশি গণমাধ্যমকর্মীদের সাথে প্রাণবন্ত আলোচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বি এম জামাল হোসাইন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ৫২ টিভির বার্তা সম্পাদক তিশা সেন।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সময় সংবাদ-এর আমিরাত প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শিবলী সাদিক।

মিলন মেলা নিয়ে বক্তব্য রাখেন প্রবাসী সাংবাদিক সমিতি(প্রসাস)-এর সভাপতি ও একুশে টিভির প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদার, আর টিভি প্রতিনিধি মাহবুব হাসান হৃদয়, দুর্জয় টিভির সম্পাদক এবং প্রসাস-এর সাবেক সাধারণ সম্পাদক এমএ মুছা, বাংলা টিভি ও কালের কণ্ঠের প্রতিনিধি এবং প্রসাস সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, ৭১ টিভির প্রতিনিধি ও ৫২ টিভির সম্পাদক লুৎফুর রহমান, বাংলা টিভির দুবাই ও উত্তর আমিরাত প্রতিনিধি শেখ ফয়সাল সিদ্দিকী ববি, দৈনিক পূর্বকোণের প্রতিনিধি নাসিম উদ্দিন আকাশ, নিউজ২৪ এর প্রতিনিধি আব্দুল আলিম সাইফুল, মাই টিভির প্রতিনিধি শামসুর রহমান সোহেল, ৫২ টিভির বার্তা প্রধান আমিনুল হক, সি প্লাস টিভির আমিরাত প্রতিনিধি ইশতিয়াক আসিফ, বাংলাদেশ সমাচারের চট্টগ্রামের বিশেষ প্রতিনিধি গিয়াস উদ্দিন সিকদার, এটিএন বাংলার প্রতিনিধি ওবায়দুল হক মানিক, একাত্তর টিভির ফটোসাংবাদিক জাবেদ আহমদ, কে টিভির প্রতিনিধি নুরুল্লাহ খান, সিএনএন বাংলার প্রতিনিধি ওসমান চৌধুরী, বংগটিভির প্রতিনিধি মোহাম্মদ সেলিম, এসএনটিভির প্রতিনিধি মামুন মাহিন, কেটিভির মৌলভীবাজার প্রতিনিধি সাইফুল আলম সুমন।

মিলন মেলায় সাংবাদিকদের পক্ষ থেকে কনসাল জেনারেলকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে সাংবাদিকতার মান উন্নয়নে স্ক্রিপ্ট লেখা প্রতিযোগিতা, ফটোগ্রাফি প্রতিয়োগিতা ও টেলিভিশন সাংবাদিকতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কনসাল জেনারেল।

পূর্ববর্তী নিবন্ধমোজাম্বিক আওয়ামী লীগের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন
পরবর্তী নিবন্ধচন্দনাইশে ২ চেয়ারম্যান ও ১ সদস্য প্রার্থীকে জরিমানা