সাংবাদিকদের সাথে হুইপ স্বপনের রূঢ় আচরণ

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৫ মে, ২০২২ at ৫:০৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভার নিউজ কভার করতে যাওয়া সাংবাদিকদের তীব্র ভাষায় শাসালেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।
গতকাল সভা চলাকালীন সময়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপির বক্তব্য শেষে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে তাদের ক্লোজডোর আলোচনার কথা জানিয়ে সাংবাদিকদের কিছু সময়ের জন্য হলের বাইরে অবস্থান করতে বলেন। এ সময় সাংবাদিকরা রুম থেকে বেরুনোর প্রস্তুতি নিলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন নিজে মাইক নিয়ে সাংবাদিকদের হল থেকে বের হওয়ার ঘোষণা দেন। তখন সাংবাদিকদের বসার জন্য যেখানে টেবিল দেয়া হয়েছিল সেখান থেকে সব সাংবাদিক উঠে যান। মঞ্চের সামনে তখন তিনটি টিভি ক্যামেরা ছিল। মুহূর্তের মধ্যে আবু সাঈদ আল মাহমুদ স্বপন আবার বক্তব্য মঞ্চে উঠে অনেকটা রূদ্ধমূর্তি হয়ে তীব্র ভাষায় সাংবাদিকদের হল থেকে বেরিয়ে যেতে বলেন।
এ সময় তিনি বলেন, প্রতিটি টিভি চ্যানেল আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এই ক্যামরা কার? এখনি বেরিয়ে যান, এই টিভি ক্যামরা কার? এখনি বেরিয়ে যান। এক পর্যায়ে তিনি বলেন, এই দেশে ভদ্রতার কোনো দাম নেই বলে তিনি উষ্মা প্রকাশ করেন।
হল থেকে সাংবাদিকদের বের হওয়ার সময়টুকু তিনি ধৈর্য না ধরে এমন আচরণ করায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভার নিউজ কভার করতে আসা সাংবাদিকরা মনোক্ষুন্ন হন। অনেকেই বলাবলি করছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের অনেক সাংগঠনিক সম্পাদক এই যাবৎকালে চট্টগ্রাম বিভাগের দায়িত্ব পালন করেছেন কেউ কোনো সময় এমনভাবে সাংবাদিকদের সাথে তীব্র ভাষায় রূঢ় আচরণ করেননি।
গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর জিইসি কনভেনশনর সেন্টারে অনুষ্ঠিত দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূলের প্রতিনিধি সভার সংবাদ সংগ্রহ করতে যান সাংবাদিকরা।

পূর্ববর্তী নিবন্ধটাকা যেখানেই পাচার হোক, বিএনপি ক্ষমতায় গেলে ফিরিয়ে আনা হবে
পরবর্তী নিবন্ধরাজনৈতিক সহযোদ্ধাদের স্মৃতিচারণে কাঁদলেন ইঞ্জিনিয়ার মোশাররফ