শ্রমজীবী জনতা অর্থনৈতিক মুক্তির হাতিয়ার : নওফেল

আজাদী প্রতিবেদন

| শুক্রবার , ৩ মে, ২০২৪ at ৬:৪৮ পূর্বাহ্ণ

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, এদেশের শ্রমজীবী জনতা অর্থনৈতিক মুক্তির হাতিয়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শ্রমিক সমাজ অগ্রবর্তী বাহিনীর ভূমিকা পালন করবে। সেই লক্ষ্যে বর্তমান শ্রমিক বান্ধব সরকার ধাপে ধাপে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। তিনি মহান মে দিবসে মহানগর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে মোবাইল ফোনের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন। তিনি আরো বলেন, শ্রমিক মালিক সুসম্পর্কের ভিত্তিতে একটি সুদৃঢ় ঐক্য আমরা প্রত্যাশা করতে পারি। মনে রাখতে হবে আমরা কারোর ওপর অন্যায় প্রভাব বা আধিপত্য বিস্তার করার কোনো ধরনের অশুভ আকাঙ্ক্ষা লালন করি না। আমরা চাই শিল্প কারখানায় অধিকতর উৎপাদন এবং অর্জিত উৎপাদনে সমবণ্টন।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, মহান মুক্তিযুদ্ধের শুরুতেই চট্টগ্রাম বন্দরে পাকিস্তানি অস্ত্রবাহী জাহাজ সোয়াত অবরোধ করে চট্টগ্রামের শ্রমিক সমাজ বুকের রক্ত ঢেলে দিয়েছিল। সেই রক্তের ঋণ তখনি শোধ হবে যখন এদেশে সাম্য, মুক্তি ও শান্তি এবং সমৃদ্ধির পতাকা উড্ডীন হবে।

মহানগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খানের সভাপতিত্বে ও তোফাজ্জেল হোসেন জিকুর সঞ্চালনায় অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধদুইশ বছরের বটগাছ রক্ষার দাবি এলাকাবাসীর
পরবর্তী নিবন্ধবিশ্বশান্তি প্রতিষ্ঠা ও যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী