সরকার ব্যবসায়ী হয়ে উঠেছে : ডা. শাহাদাত

আজাদী অনলাইন | বুধবার , ১০ নভেম্বর, ২০২১ at ১১:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, “জনগণের কাছে জবাবদিহি করতে হয় না বলেই জনমতকে উপেক্ষা করে ডিজেল, কেরোসিন ও এলপি গ্যাসের মূল্য অস্বাভাবিক হারে বাড়িয়েছে সরকার। বিশ্ববাজারে যখন জ্বালানি তেলের দাম কম ছিল তখন বাংলাদেশে কমানো হয়নি। তখন লাভের ৪৩ হাজার কোটি টাকা জমা ছিল। বিপিসি’র লাভের বাইরে ভ্যাট-ট্যাক্স বাবদ প্রতি বছর সরকার পায় ১০ হাজার কোটি টাকা। বিপিসি যে ৪৩ হাজার কোটি টাকা লাভ করল, সেই টাকাও সরকার নিয়ে নিয়েছে। লাভের টাকা যদি থাকত তাহলে জনগণকে ভর্তুকি দিয়ে ২০ বছর চালানো যেত। এখন তেলের দাম বাড়ানোর প্রয়োজন হতো না কিন্তু উন্নয়ন প্রকল্পের নামে দুর্নীতির মাধ্যমে এ টাকা খরচ করে ফেলা হয়েছে। সরকার ব্যবসায়ী হয়ে উঠেছে।”

আজ বুধবার (১০ নভেম্বর) বিকালে নাসিমন ভবনের দলীয় কার্যালয় মাঠে তেল, গ্যাস ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলানিউজ

নগর বিএনপি’র সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, “ডিজেল ও কেরোসিনের দাম এক রাতে হঠাৎ করে ১৫ টাকা বাড়িয়ে দেওয়া হলো। প্রতি বছর বিদ্যুতের দাম তিনবার-চারবার করে লাফিয়ে লাফিয়ে বাড়ে। এ দাম বাড়ানোর পেছনে সরকার যে যুক্তি দেয় তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। বর্তমানে বাজারে কোনো কিছু কেনার জো নেই। প্রতিটি জিনিসের দাম বেড়ে গেছে। সরকার দায়িত্বজ্ঞানহীন বলেই এমন অমানবিক সিদ্ধান্ত নিতে পেরেছে। এ সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে দেশের অর্থনীতি ধ্বংস করছে। বাংলাদেশের রাজনীতি ধ্বংস করেছে। এখন তারা মানুষের ভবিষ্যৎ ধ্বংস করছে।”

নগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের পরিচালনায় বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, এসএম সাইফুল আলম, এস কে খোদা তোতন, না‌জিমুর রহমান, শ‌ফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উ‌দ্দিন, ইয়া‌ছিন চৌধুরী লিটন, শাহ আলম, ইসকান্দর মির্জা প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় রান্নাঘর থেকে বিলুপ্তপ্রায় গুইসাপ উদ্ধার
পরবর্তী নিবন্ধভিড়ের চাপ, ভোগান্তি