সরকার কৃষকদের জীবনমান উন্নয়নে কাজ করছে

সার ও বীজ বিতরণকালে মোতালেব

| শুক্রবার , ১ জুলাই, ২০২২ at ৬:২৫ পূর্বাহ্ণ

সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। কৃষকের উন্নয়নে সরকারের কার্যকর পদক্ষেপের কারণে কৃষি উৎপাদনে দেশে রেকর্ড সৃষ্টি হয়েছে। কৃষি উপকরণ সহায়তার জন্য ২ কোটি ৮ লাখ ১৩ হাজার ৪৪ জন কৃষককে স্মার্ট কার্ড দেওয়া হয়েছে।

সরকার কৃষকদের জন্য মাত্র ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ করে দিয়েছে। ১১ মিলিয়নেরও বেশি কৃষক এখন এই ব্যাংক পরিষেবা গ্রহণ করছেন। কৃষকরা এখন কৃষিকাজের জন্য সুদমুক্ত ও স্বল্প সুদে ঋণ পাচ্ছেন। ফলে প্রান্তিক কৃষকদের ভাগ্যের পরিবর্তন হচ্ছে এবং তাদের আগামী প্রজন্ম শিক্ষার আলোয় আলোকিত হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যেগে প্রাান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, সহকারী কমিশনার মং চিংনু মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী, ভাইস চেয়ারম্যান আঞ্জুমান আরা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা প্রতাপ চন্দ্র প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবালিসোনার মহাকাব্য
পরবর্তী নিবন্ধসাভারে শিক্ষক হত্যার বিচার দাবি চবি এলামনাইয়ের