সবাই আমাকে গল্পকার হিসেবেই পেতে চাইছে : মীর

| বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:৪২ পূর্বাহ্ণ

রেডিওতে সংবাদ পাঠক, অনুষ্ঠান পরিচালক বা কমেডি শোয়ের সঞ্চালক হিসেবে নয়, মীর মনে করেন, তার অনুরাগীরা তাকে গল্পকার হিসেবে দেখতে চায়। তাই অনলাইনে গল্পের আসর ‘গপ্পো মীরের ঠেক’ পরিচালনায় আনন্দ পাচ্ছেন মীর। আড়াই দশক ধরে চালিয়ে নিয়ে যাওয়া রেডিও মির্চির কাজ ছেড়ে মীর ২০২২ সালে গড়ে তুলেছেন গপ্পো মীরের ঠেক। খবর বিডিনিউজের।

ইউটিউবে এই অনুষ্ঠানে বাংলা সাহিত্য এবং বাংলা সাহিত্যের বাইরের লেখকদের গল্প, উপন্যাস ও নাটক পরিবেশন করা হয়। রিয়েলিটি শো মীরাক্কেল’র সঞ্চালনা করার সুবাদে ঢাকাকলকাতা দুই জায়গাতেই দারুণ জনপ্রিয় মীরের পুরো নাম মীর আফসার আলী। এবারের ঈদুল ফিতরে তার একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে আনন্দবাজার।

কেন রেডিও ছাড়লেনএই প্রশ্নে গত দুই বছর ধরে জর্জরিত হয়েছেন মীর। ছাড় মেলেনি এবারও। মীরের উত্তর, রেডিওতে পরিবর্তন। কোথাও মনে হচ্ছিল, একই পঞ্জাবি গান ঘুরিয়েফিরিয়ে বাজছে। বাংলা গান বাজবে না। ভিডিও আর রিল করতে করতেও আমি ক্লান্ত হয়ে পড়ছিলাম। বিষয়টা এমন নয় যে, আমি নতুন কিছুকে গ্রহণ করতে চাই না।

আমি সারাক্ষণ নতুন কিছুকেই গ্রহণ করে চলেছি। অনেকে আমায় বলেন যে, আমাকে নাকি মুসলমানমুসলমান মনে হয় না। রাজনীতিতে আগ্রহ থাকলেও এ পর্যন্ত কোনো প্রস্তাব আসেনি বলে আক্ষেপ আছে মীরের। আমায় কেউ বলেনি, জানেন। আমি কিন্তু খুব চাই, কেউ প্রস্তাব দিক।

পূর্ববর্তী নিবন্ধমেয়রের সাথে শামীমা হারুন লুবনা এমপির সৌজন্য সাক্ষাৎ
পরবর্তী নিবন্ধডিগবাজি এখন ব্র্যান্ড দাবি জায়েদ খানের