সোহেল চৌধুরী হত্যা মামলার রায় ৯ মে

| মঙ্গলবার , ৩০ এপ্রিল, ২০২৪ at ১০:৫৭ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার নব্বই দশকের নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজসহ ৯ আসামির শাস্তি হবে কি না, তা জানা যাবে ৯ মে। ঢাকার দ্বিতীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের নতুন বিচারক অরুণাভ চক্রবর্তী সেদিন ষোল বছর আগের মামলার রায় ঘোষণা করবেন। রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে সোমবার রায়ের দিন ঠিক করে দেন তিনি। খবর বিডিনিউজের।

ব্যবসায়ী ও চলচ্চিত্র প্রযোজক আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজ ছাড়া মামলার অন্য আসামিরা হলেনট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম, সেলিম খান, দুই শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী, তারিক সাঈদ মামুন, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন ওরফে বস লিটন, আদনান সিদ্দিকী ও ফারুক আব্বাসী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সাদিয়া আফরিন শিল্পী যুক্তিতর্ক শুনানিতে আজিজ মোহাম্মদ ভাইসহ ৯ আসামির সবার মৃত্যুদণ্ড চান। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ আসামিদের খালাসের দাবি জানান। আমরা এর আগে একজন চাক্ষুস সাক্ষীকে বৈরী ঘোষণা করে তাকে উল্টো জেরা করেছিলাম। যদিও মামলার সাক্ষী ছিল ৩৪ জন। কিন্তু ১০ জনের সাক্ষ্য নেওয়া গেছে। আমরা আসামিদের সর্বোচ্চ শাস্তি কামনা করেছি। অন্যদিকে ফারুক আহম্মেদ বলেন, সাজা হওয়ার মতো কোনো সাক্ষ্য আসেনি। আসামিরা খালাস পাবেন বলে আমরা বিশ্বাস করি। পলাতক আসামি আজিজ মোহাম্মদ ভাইয়ের পক্ষে মামলায় রাষ্ট্র নিযুক্ত আইনজীবী হিসাবে লড়েন আইনজীবী ফিরোজ আহমেদ। আসামি সানজিদুল হাসান ইমন এবং আশিষ রায় চৌধুরী আত্মপক্ষ সমর্থন করে আদালতে লিখিত বক্তব্য দেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে সমসাময়িক ফরাসি চলচ্চিত্র উৎসব ৩ ও ৪ মে
পরবর্তী নিবন্ধপ্রকাশিত হলো ‘বন্ধু তিন দিন’