সবজি ক্ষেতে কৃষককে জবাই করে হত্যা

পরিবারের দাবি পূর্বশত্রুতার জের

চকরিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৫ অক্টোবর, ২০২০ at ৫:০২ পূর্বাহ্ণ

চকরিয়ায় নিজের সবজি ক্ষেতে কাজ করার সময় আইয়ুব নবী (২২) নামে এক কৃষককে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পুলিশ জানিয়েছে, সকাল ১১টার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের বোইল্যাঘোনা পাহাড়ের ভেতর এই হত্যাকাণ্ড সংঘটিত হয়। পূর্বশত্রুতার জের ধরে এই হত্যাকাণ্ড সংঘটিত হতে পারে বলে ধারণা করছে পুলিশ ও স্থানীয়রা। নিহত আইয়ুব নবী একই ইউনিয়নের ভিলেজার পাড়ার মো. শাহ আলমের পুত্র।
হত্যাকাণ্ডের শিকার কৃষকের পরিবার সূত্রে জানা যায়, বাড়ি থেকে তিন কিলোমিটার দূরে বোয়াইল্যাঘোনা পাহাড়ের ভেতর আইয়ুব নবীর সবজি ক্ষেত। প্রতিদিনের মতো দুপুরের খাবার নিয়ে সকালে বের হন তিনি। কিন্তু বিকেলেও তিনি বাড়িতে না ফেরায় পরিবার সদস্যরা তাকে খুঁজতে শুরু করে। একপর্যায়ে ক্ষেতের মধ্যে তার গলা কাটা লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন তারা। এরপর চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আশরাফ হোসেন, অপারেশন অফিসার মো. মোজাম্মেল হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিমুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।
কৃষক আইয়ুব নবীর বাবা মো. শাহ আলমের জানান, পূর্বশত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে তার সন্তানকে জবাই করে হত্যা করা হয়েছে। এ ঘটনার পর যাদের সাথে পূর্বশত্রুতা ছিল-তারা কেউ বাড়িতে নেই। আত্মগোপনে চলে গেছে।
চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের দৈনিক আজাদীকে বলেন, প্রাথমিকভাবে পরিবারের দাবি অনুযায়ী পূর্বশত্রুতার জের ধরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে মনে হচ্ছে। বিকেলে ৫টায় পুলিশ নিহতের লাশ উদ্ধার এবং সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এই হত্যাকাণ্ডে সন্দেহভাজনদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে। লিখিত অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধশুটকি তৈরি শিখতে ৩০ কর্মকর্তাকে বিদেশ পাঠানোর প্রস্তাব
পরবর্তী নিবন্ধধর্ষণের সাজা ডাক্তারি পরীক্ষা ছাড়াও দেওয়া যায় : হাই কোর্ট